ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই দিনে শ্রীমঙ্গলে বজ্রপাতে নিহত ২, আহত ৯

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
দুই দিনে শ্রীমঙ্গলে বজ্রপাতে নিহত ২, আহত ৯ রিপন কালেন্দীর মরদেহ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বজ্রপাতে রিপন কালেন্দী (২৮) নামে এক চা শ্রমিক নিহত হয়েছেন। অপর এক বজ্রপাতে দুই নারী আহত হয়েছেন।

শনিবার (১৭ জুন) বিকেলে শ্রীমঙ্গল উপজেলার ৮নং কালিঘাট ইউনিয়নের জাগছড়া চা-বাগানের কয়েলবাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতের পিতা নরেশ কালেন্দি বলেন, আমর ছেলে দুপুর আড়াইটায় মাছ শিকারের জন্য বাড়ির উঠানে মশারি দিয়ে জাল প্রস্তুত করছিল। এসময় আকস্মিক বজ্রপাতে সে গুরুতর আহত হয়। দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

অপরদিকে, একইদিন বিকেল ৪টায় শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের মাকড়িছড়া চা বাগানে বজ্রপাতে আরও দুইজন আহত হয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করেছে।  

আহতরা হলেন- ভূনবীর ইউনিয়নের মাকড়িছড়া চা বাগানের শ্রমিক অনিতা মালী (২৩) এবং বিশাকা রায় (২৫)।

এ বিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল হাসান বলেন, ‘রিপন কালেন্দী নামে এক চা শ্রমিককে জাগছড়া চা বাগান এলাকা থেকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। বজ্রপাতে তার মৃত্যু হয়েছে। অন্যদিকে মাকড়িছড়া চা বাগান থেকে আহত অবস্থায় আসা দুইজন চা শ্রমিককে চিকিৎসা দেওয়া হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, উপজেলা চেয়ারম্যানসহ আমি বজ্রপাতে নিহত চা শ্রমিকের বাড়িতে গিয়েছি এবং তার শেষকৃত্য সম্পন্নের জন্য উপজেলা পরিষদের তহবিল থেকে নগদ বিশ হাজার টাকা অনুদান দিয়েছি।

এর আগে শুক্রবার (১৬ জুন) শ্রীমঙ্গলে বজ্রপাতে এক শিশুর মৃত্যু হয় এবং সর্বমোট ৭ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
বিবিবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।