ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: জড়িতদের ফাঁসির দাবিতে দর্শনায় প্রতিবাদ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম হত্যা: জড়িতদের ফাঁসির দাবিতে দর্শনায় প্রতিবাদ সমাবেশ

চুয়াডাঙ্গা: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সব আসামিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছেন চুয়াডাঙ্গার দর্শনার সংবাদকর্মীরা।  

রোববার (১৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির আয়োজনে দর্শনার পৌর শহরের রেলবাজার বটতলা চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

 

মাননববন্ধনে অংশ নিয়ে বক্তারা বলেন, সাংবাদিক নাদিমকে কুপিয়ে নৃশংস হত্যাকাণ্ড সংবাদকর্মীদের জন্য হুমকি। প্রভাবশালীরা সাংবাদিক নির্যাতন করেও বার বার পার পেয়ে যায়, বিচারহীনতার কারণে অপরাধীরা অপরাধ কর্মকাণ্ড ঘটানোর ধৃষ্টতা দেখাচ্ছে। অবিলম্বে নাদিম হত্যাকারীদের ফাঁসি দিতে হবে। যাতে পরবর্তীকালে আর কেউ সাংবাদিক নির্যাতনের সাহস না পায়।  

বক্তারা আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের কণ্ঠরোধ করার প্রধান অস্ত্র। দুর্নীতিবাজদের উসকে দিচ্ছে এই আইন। ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন করতে হবে।  

মানববন্ধনে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা জেলা উদীচীর সভাপতি হাবিবি জহির রায়হান, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সেলিম, দর্শনা গণগ্রন্থাগারের পরিচালক আবু সুফিয়ান, জীবননগর প্রেসক্লাবের সহ-সভাপতি নারায়ণ ভৌমিক, দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হানিফ মণ্ডল, দর্শনা সাংবাদিক সমিতির সভাপতি ইকরামুল হক পিপুল, সাধারণ সম্পাদক আহসান হাবীব মামুন, দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুজ্জামান ধীরু, সাবেক সাধারণ সম্পাদক ওসমান আলী প্রমুখ।  

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় প্ল্যানমেকার চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।