ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থী-ব্যবসায়ী বিরোধে বড়াইগ্রামের দুই সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
শিক্ষার্থী-ব্যবসায়ী বিরোধে বড়াইগ্রামের দুই সড়ক অবরোধ

নাটোর: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের বিরোধের জেরে নাটোরের বড়াইগ্রাম উপজেলার দুটি সড়ক এক ঘণ্টা করে অবরোধ করে রাখা হয়েছে।  

রোববার (১৮ জুন) দুপুরে ব্যবসায়ীরা উপজেলার বনপাড়া-লালপুর সড়ক ও পাল্টা কর্মসূচি হিসেবে বনপাড়া বাজারে অবস্থান নিয়ে নাটোর-পাবনা মহাসড়কে অবরোধ করেন শিক্ষার্থী ও তাদের এলাকার লোকজন।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বাংলানিউজকে জানান, শনিবার (১৭ জুন) সকালে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সামনে একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় কিছু শিক্ষার্থী হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এসময় চায়ের দোকানদার রনি তাদের বাধা দিলে শিক্ষার্থীরা দোকানদারকে মারধর করে।

এনিয়ে ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়। বিষয়টি সমাধানে রোববার দুপুরে বনপাড়া পৌরসভায় সালিশ বৈঠকের প্রস্তুতিকালে উভয়পক্ষ সংঘাতে জড়িয়ে পড়ে। এতে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে স্কুলের সামনে বনপাড়া-লালপুর সড়ক অবরোধ করেন। অন্যদিকে পাল্টা কর্মসূচি হিসেবে বনপাড়া বাজারে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থী ও তাদের এলাকার লোকজন।

এসময় বনপাড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন শিক্ষার্থীদের পক্ষে অবরোধে অংশ নেন। পরে পুলিশের অনুরোধে দুপুর ১টার দিকে অবরোধ তুলে নেয় উভয়পক্ষ।  

ওসি বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।