ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গায় ৪৮৫ ভূমিহীন পরিবার পাচ্ছেন জমিসহ পাকাঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
নলডাঙ্গায় ৪৮৫ ভূমিহীন পরিবার পাচ্ছেন জমিসহ পাকাঘর

নাটোর: মুজিবশতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নাটোরের নলডাঙ্গা উপজেলায় ৪৮৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমিসহ পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। এতে মোট ব্যয় হয়েছে ১৩ কোটি ৪৫ লাখ ৩১ হাজার টাকা।

 

সোমবার (২৬ জুন) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নলডাঙ্গা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার শতভাগ পুনর্বাসনে পর্যালোচনামূলক যৌথ সভায় এই তথ্য জানানো হয়।  

যৌথ সভায় আরও জানানো হয়, ইতোমধ্যে ৩৭৭ পরিবারকে জমির দলিল, মিউটেশন শেষে পাকাবাড়ি হস্তান্তর করা হয়েছে। আরও ১০৮টি বাড়ির নির্মাণ কাজ প্রায় ৮৫ ভাগ সম্পন্ন হয়েছে। অচিরেই ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে তা হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে চতুর্থ পর্যায়ের নির্মিত এসব ঘর ও জমি হস্তান্তরের মধ্যে দিয়ে দেশের অন্যান্য উপজেলার ন্যয় নলডাঙ্গা উপজেলা শতভাগ ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রোজিনা আক্তারের সভাপতিত্বে সভায় ভার্চুয়ালী বক্তব্য দেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান-১ (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) শিরিন আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, উপজেলা কৃষি অফিসার ফৌজিয়া ফেরদৌস, মাধনগর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার মৃধা, বিপ্রবেলঘড়িয়া ইউপি চেয়ারম্যান শাজাহান আলীসহ আরও অনেকে।  

এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:০৯৫০ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।