ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যৌন হয়রানির প্রতিবাদ করায় ভাইকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
যৌন হয়রানির প্রতিবাদ করায় ভাইকে হত্যা

ফেনী: ফেনীর ছাগলনাইয়ার শুভপুরে বোনকে যৌন হয়রানির প্রতিবাদ করায় বখাটেদের ছুরিকাঘাতে রবিউল হক শায়েদ নামে এক যুবক নিহত হয়েছেন।

শুক্রবার (৩০জুন) সন্ধ্যায় ছাগলনাইয়ার শুভপুর বাজারে এ ঘটনা ঘটে।

নিহত শায়েদ শুভপুর ইউনিয়নের জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে। পেশায় তিনি এস্কেভেটর চালক ছিলেন।  

পুলিশ হামলাকারীসহ ১০ জনকে আটক করেছে। আটকদের সবার বাড়ি শুভপুর ইউনিয়নের চম্পকনগর গ্রামে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

নিহতের বোন সাথী আক্তার ও স্থানীয় সূত্রে পুলিশ জানায়, রবিউল হক শায়েদ তার ছোট বোনসহ পরিবারের সদস্যদের নিয়ে ঈদ উপলক্ষে শুক্রবার বিকেলে শুভপুর ইউনিয়নের শমসের গাজী দিঘী (এককুল্যা) এলাকায় বেড়াতে যান।  

সেখানে আগ থেকে অবস্থান করা কয়েক বখাটে শায়েদের ছোট বোনকে যৌন হয়রানি করেন। সেসময় শায়েদ তখন প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে ওঠেন বখাটেরা। এ নিয়ে সেখানে তুমুল তর্কাতর্কি হয় শায়েদের সঙ্গে। একপর্যায়ে এক বখাটেকে থাপ্পড় দেন শায়েদ।  

চড় খাওয়া ওই যুবক তার সঙ্গীদের বিষয়টি জানালে তারা 
শুভপুরের ২ নম্বর ওয়ার্ড ইউপি মেম্বার ফজলুর রহমান সজীবের কাছে বিচার দাবি করেন। ইউপি মেম্বার উভয় পক্ষকে সন্ধ্যায় তার কার্যালয়ে আসতে বলেন। ডাক পেয়ে আগে আসেন চম্পকনগর গ্রামের ঘটনার অভিযুক্ত যুবকরা।  

শায়েদ ইউপি মেম্বারের কার্যালয়ের আসা মাত্রই আবার তার সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে যান বখাটেরা। মুহূর্তেই সৌরভ নামে এক বখাটে শায়েদকে ঝাপটে ধরে বুকে ছুরিকাঘাত করেন। এতে জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।  

স্থানীয় লোকজন তাৎক্ষণিক শায়েদকে উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে হামলার পর স্থানীয় লোকজন ধাওয়া করে হামলাকারী যুবকসহ ১০ জনকে আটক করে পুলিশে খবর দেয়।  

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানান, শায়েদকে হাসপাতালে আনার আগেই তার মৃত্য হয়েছে। তার বুকে একাধিক ছুরিকাঘাত করা হয়েছে।

ছাগলনাইয়া থানার পরিদর্শক (ওসি) সুদ্বীপ রায় পলাশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখান থেকে হামলাকারী যুবকসহ ১০ জনকে আটক করা হয়।  

তদন্তের স্বার্থে আটকদের নাম পরিচয় জানায়নি পুলিশ। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য ফেনী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
এসএইচডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।