ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আইসিসির প্রধান কৌঁসুলির বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আইসিসির প্রধান কৌঁসুলির বৈঠক

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম খান পররাষ্ট্রমন্ত্রী ড. এ  কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন।

মঙ্গলবার (৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি এ বৈঠক করেন।

বৈঠক সূত্র জানায়, রোহিঙ্গাদের ওপর নিপীড়নের বিষয়টি বৈঠকে তুলে ধরেন ড. মোমেন। এছাড়া আন্তর্জাতিক অপরাধ আদালতে ন্যায়বিচারের পদক্ষেপ ত্বরান্বিত করার বিষয়ে আলোচনা হয়।

৫ দিনের সফরে মঙ্গলবার ঢাকায় আসেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম খান। সফরের প্রথম দিন ড. মোমেনের সঙ্গে বৈঠক করেন। রোহিঙ্গাদের ওপর মানবতাবিরোধী অপরাধের তদন্তে জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে দ্বিতীয় দফায় তার এ বাংলাদেশ সফর।

বুধবার ও বৃহস্পতিবার কক্সবাজার সফর করবেন করিম খান। সেখানে রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে কথা বলার পাশাপাশি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মাদ মিজানুর রহমানের সঙ্গে বৈঠক করবেন আইসিসির প্রধান কৌঁসুলি।

বাংলাদেশ সফরে আইসিসির প্রধান কৌঁসুলি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।