ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা নারীদের সঙ্গে কথা বললেন আইসিসির প্রধান কৌঁসুলি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
রোহিঙ্গা নারীদের সঙ্গে কথা বললেন আইসিসির প্রধান কৌঁসুলি  আইসিসি প্রধান কৌঁসুলি করিম আসাদ আহমাদ খান: ফাইল ফটো

কক্সবাজার: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন-নিপীড়নের তথ্য অনুসন্ধানে কক্সবাজারেরর রোহিঙ্গা শিবির পরিদর্শন করছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম আসাদ আহমাদ খানসহ প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে প্রতিনিধি দলটি উখিয়ার এক/ ডব্লিউ রোহিঙ্গা শিবিরের  যান।

সেখানে মিয়ানমারে নির্যাতনের শিকার রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। তবে এ সময় গণমাধ্যম কর্মীদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

বৈঠকে অংশ নেওয়া রোহিঙ্গারা জানায়, এক নম্বর ক্যাম্পে ১৩ জন রোহিঙ্গা নারী পুরুষের সঙ্গে কথা বলেন আইসিসি প্রতিনিধি দলের সদস্যরা। এ সময় তারা মিয়ানমারে নির্যাতনের ঘটনার ভিকটিম চিহ্নিত করেন। মামলাটি এগিয়ে নেওয়ার বিষয়ে তাদের সঙ্গে কথা বলেন।

এর আগে বুধবার (৫ জুলাই) বিকেলে কক্সবাজারে পৌঁছে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন নেদারল্যান্ডসের হেগভিত্তিক আদালতের এ আইনজীবী।

মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনী ও রাখাইনদের হাতে দমন-পীড়নের মুখে সাড়ে ১১ লাখের মতো রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে। বর্তমানে তারা কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৩টি রোহিঙ্গা শিবির ও নোয়াখালীর ভাসানচরে বসবাস করছে।  

বাংরাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।