ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাবি অধ্যাপক জমসেদ আলী আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
রাবি অধ্যাপক জমসেদ আলী আর নেই অধ্যাপক মো. জমসেদ আলী সরকার

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. জমসেদ আলী সরকার আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)।  

বুধবার (১৯ জুলাই) ভোর সাড়ে পাঁচটায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, অবসরপ্রাপ্ত অধ্যাপক জমসেদ আলী ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় যোগ দেন ও ২০১৫ সালে অবসর গ্রহণ করেন। কর্মজীবনে অধ্যাপনা ছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাপাখানার প্রশাসকসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

বুধবার বাদ আসর মরহুমের নামাজে জানাজা শেষে মহানগ হিষবাথান কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

এদিকে জমসেদ আলীর মৃত্যুতে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর গভীর শোক প্রকাশ করেছেন। তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক জমসেদ আলী সরকারের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩০  ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।