ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মিরপুরে রিকশা ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
মিরপুরে রিকশা ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেপ্তার গ্রেপ্তার ৩ রিকশা ছিনতাইকারী

ঢাকা: রাজধানীরর মিরপুরে রিকশা ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, ফরিদ হোসেন (৩৫), আলফাজ (২৮) ও মোহাম্মদ হোসেন (৪০)।

এ পর্যন্ত শতাধিক রিকশা ছিনতাইয়ের কথা স্বীকার করে তারা।

রোববার (২৩ জুলাই) সন্ধ্যায় মিরপুর টেকনিক্যাল ও মোহাম্মদপুর ঢাকা উদ্যান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি রিকশা উদ্ধার করা হয়।  

রাতে এ তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন

তিনি জানান, গ্রেপ্তার তিনজনই ঢাকার রিকশা ছিনতাইকারী চক্রের সদস্য। ফরিদ তাদর হোতা। সে নিজেও রিকশা চালক ছিল। পাঁচ বছর আগে প্রথম রিকশা ছিনতাই করে সে। পরে নিজেই গ্রুপ করে ছিনতাই করা শুরু করে সে। ছিনতাইয়ের সুবিধার্থে তারা একটি মোটরসাইকেলও কিনে। এ মোটরসাইকেল চড়ে তারা টার্গেট ঠিক করে।  

তাদের মধ্যে দুইজন সেই রিকশা চালকের কাছে যায়। এরপর কিছু মালামাল নির্দিষ্ট গন্তব্যে নেওয়ার জন্য ভাড়া করে। মালামাল তোলার সময় যখন চালক একটু অন্যমনস্ক হয় কিংবা কিছু দূরে যায় তখন সে দুইজন রিকশা নিয়ে পালিয়ে যায়। চালক এসে রিকশা খুঁজলে তখন মোটরসাইকেলে বসা অপরজন এসে তাকে উল্টো রাস্তা দেখিয়ে দেয়।  

তিনি আরও জানান গত ১৫ জুলাই তাদের দুইজন দক্ষিণ পীরেরবাগ থেকে মিরপুর যাওয়ার কথা বলে রিকশা ভাড়া করে। পরে রিকশা কিছুদুর যাওয়ার পর  মোটরসাইকেল আরোহীসহ এসে তাকে মালামাল এই শোরুমের বলে আলাদা স্থানে নিয়ে যায়। এরপর প্রথমে ছুরি দেখিয়ে ভয় দেখায়, পরে মারধর করে সেই রিকশা ছিনতাই করে পালিয়ে যায়।

আজ এ ব্যাপারে মামলা হলে সকালে টেকনিক্যাল এলাকা থেকে ফরিদ ও আলফাজকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান থেকে গ্রেপ্তার করা হয় হোসেনকে। উদ্ধার করা হয় ছিনতাই করা রিকশাটি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ পর্যন্ত শতাধিক রিকশা চুরির কথা স্বীকার করেছে ফরিদ। তার বিরুদ্ধে এ সংক্রান্ত বিভিন্ন থানায় ৪টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।