ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরম পূরণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীর আত্মহত্যার চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ফরম পূরণে ব্যর্থ হয়ে কলেজছাত্রীর আত্মহত্যার চেষ্টা

গোপালগঞ্জ: এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পেরে গোপালগঞ্জের কাশিয়ানীতে শাম্মী সুলতানা (১৮) নামে এক কলেজছাত্রী গুল (তামাকের গুড়া) খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) উপজেলার রাজপাট ডিগ্রি কলেজ গেটের সামনে এ ঘটনা ঘটে।

সে ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ও উপজেলার খাগড়াবাড়িয়া গ্রামের মৃত মিনজুর মোল্যার মেয়ে।

গুরুতর অসুস্থ শাম্মী সুলতানাকে উপজেলার রাহুথড় উপস্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

ওই কলেজছাত্রীর মা আলেয়া বেগম জানান, তার মেয়ে এইচএসসির নির্বাচনী পরীক্ষায় ইংরেজি বিষয়ে অকৃতকার্য হয়। মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় খাতা পুনঃমূল্যায়নের জন্য শাম্মী সুলতানা কলেজে যায়। কলেজ অধ্যক্ষ মনিরুজ্জামান তাকে খাতা পুনঃমূল্যায়নের সুযোগ না দিয়ে উল্টো দুর্ব্যবহার করেন। ফরম পূরণে অস্বীকৃতি জানান। পরে সে কলেজের অফিস কক্ষ থেকে বেরিয়ে ক্ষোভে কলেজ গেটের সামনে গিয়ে গুল (তামাকের গুড়া) খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় তার সহপাঠীরা বিষয়টি দেখতে তাকে উদ্ধার করে উপজেলার রাহুথড় উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে ভর্তি করে।

এ বিষয়ে রাজপাট ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মনিরুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, ওই ছাত্রীর সঙ্গে আমার দেখা বা কথা কোনোটাই হয়নি। ঘটনার সময় আমি পুলিশ প্রহরায় ছিলাম। আমার সঙ্গে দেখা করার তো সুযোগই ছিল না। যা হয়েছে সুযোগ নেওয়ার জন্য করা হয়েছে।  

উল্লেখ্য, ২০২৩ সালের এইচএসসির নির্বাচনী পরীক্ষায় ওই কলেজের ২৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে মানবিক বিভাগে ২৬৯ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৬ ও বিজ্ঞান বিভাগে ৫ জন। এ পরীক্ষায় মাত্র ৮৯ জন শিক্ষার্থী পাস করে এবং ২০১ জন শিক্ষার্থী ফেল করে। তাদের ফরম পূরণে কলেজ কর্তৃপক্ষ সুযোগ না দেওয়ায় গত রোববার ফেল করা শিক্ষার্থীরা কলেজের জানালা দরজা ও আসবাবপত্র ভাঙচুর ও অধ্যক্ষসহ শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে।  

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।