ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় সমাবেশ: প্রবেশপথে নিরাপত্তা জোরদার করবে র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ঢাকায় সমাবেশ: প্রবেশপথে নিরাপত্তা জোরদার করবে র‌্যাব

ঢাকা: ঢাকায় বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজনৈতিক দলের সমাবেশকে ঘিরে যে কোনো ধরনের নাশকতা এড়াতে প্রবেশপথগুলোতে নিরাপত্তা জোরদার করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৬ জুলাই) দুপুরে কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এ কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীকাল কয়েকটি রাজনৈতিক দল ঢাকায় সমাবেশ করবে। যার প্রেক্ষিতে সার্বিকভাবে ঢাকার নিরাপত্তা নিশ্চিত করতে আমরা নিয়মিত পেট্রোলিং করবো, চেকপোস্ট স্থাপন করে নিরাপত্তা নিশ্চিতে কাজ করবে র‌্যাব।

পাশাপাশি মহাসমাবেশকে কেন্দ্র করে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা না হয় সেদিকে খেয়াল রাখা হবে। ঢাকার প্রবেশদ্বারগুলোতে নিরাপত্তা জোরদার করা হবে, যাতে কেউ অবৈধ অস্ত্র নিয়ে বা নাশকতা সৃষ্টির মতো কোনো ধরনের সামগ্রী নিয়ে প্রবেশ করতে না পারে। চেকপোস্ট স্থাপন করে প্রবেশদ্বারে নিরাপত্তা জোরদার করা হবে।

এছাড়া আমারা সাইবার পেট্রোলিং করবো। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ধরনের অপপ্রচাররর মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি না করতে পারে আমাদের নজরদারি ধাকবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ করবেন, কিন্তু তারা মানুষের ভোগান্তির বিষয়গুলো বিবেচনায় নিয়ে করলে ভালো হয়। কারণ বন্ধের দিনে এ ধরনের কর্মসূচিতে মানুষের ভোগান্তি কম হয়।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র এনে বিভিন্ন সময় বিভিন্ন কাজে ব্যবহৃত হয়, এ বিষয়ে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। যখনই তথ্য পাই আমাদের অভিযান চালানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
পিএম/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।