ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ডেঙ্গুতে যুবকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
ফরিদপুরে ডেঙ্গুতে যুবকের মৃত্যু

ফরিদপুর: ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে সোহেল (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান।

নিহত সোহেল মাগুরা সদর উপজেলার আমুরিয়া গ্রামের লাখো মোল্যার ছেলে।

সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান বাংলানিউজকে জানান, গত বুধবার (২৬ জুলাই) রাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে সোহেল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৭৮ জন। এছাড়া চিকিৎসাধীন আছেন ২৩৮ জন। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৪৯ জন। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস জানান, ডেঙ্গু প্রতিরোধে ফরিদপুর পৌরসভা মশক নিধন কার্যক্রম পরিচালনা করছে। পৌর এলাকায় ২৭টি ওয়ার্ড আছে। প্রতিদিন দুইটি ওয়ার্ড এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সড়কের পাশের ড্রেনে স্প্রে এবং ফোগার মেশিন দিয়ে মশক নিধন অভিযান পরিচালনা করা হচ্ছে।

সিভিল সার্জন জানান, ডেঙ্গুর লার্ভা ধ্বংসে সকালে এবং সন্ধ্যায় ফোগার মেশিন দিয়ে স্প্রে করা হচ্ছে। এছাড়া পৌরসভার পক্ষ থেকে সচেতনতায় লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানান, ডেঙ্গু প্রতিরোধে জেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও জনপ্রতিনিধিদের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করানো হচ্ছে।

তিনি আরও জানান, জেলা শহরের বিভিন্ন নির্মাণাধীন ভবনে ময়লা আবর্জনা থাকায় সেখানে মশার লার্ভা পাওয়া যাচ্ছে। ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে জেল জরিমানা করা হয়েছে এবং এটি অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।