ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাবাকে মৃত দেখিয়ে বণ্টননামা, ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
বাবাকে মৃত দেখিয়ে বণ্টননামা, ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ময়মনসিংহ: বাবাকে মৃত দেখিয়ে ভুয়া একটি বণ্টননামা করে ৯০ শতক জমির জাল দলিল তৈরি করেছেন ছেলে মো. শামসুল হক। এ ঘটনায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নম্বর সি.আর আমলি আদালত।

   

রোববার (৩০ জুলাই) দুপুরে সংশ্লিষ্ট আদালতের তুলনা সহকারী মো. আ. বারি এই গ্রেপ্তারি পরোয়ানার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।    

গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি শামসুল হক মুক্তাগাছা উপজেলার কুমারগাতা নামাপাড়া গ্রামের মৃত ইব্রাহিম মণ্ডল ওরফে ইব্রাহিম মিয়ার ছেলে। তিনি তারাকান্দা উপজেলা ভূমি অফিসের চেইনম্যান হিসেবে কর্মরত।

জানা যায়, বাবা ইব্রাহিম মণ্ডল মারা গেছেন ২০১৬ সালের ৩১ সেপ্টেম্বর। কিন্তু ২০১৫ সালের ৫ অক্টোবর এই বাবাকে মৃত দেখিয়ে ভুয়া একটি বণ্টননামা তৈরি করেছেন ময়মনসিংহের তারাকান্দা উপজেলা ভূমি অফিসের চেইনম্যান মো. শামসুল হক।  

এর আগে গত মঙ্গলবার (২৫ জুলাই) আসামির ছোট ভাই মো. রফিকুল ইসলাম বাদি হয়ে বড় ভাই শামসুল হক ও তার ছেলে আব্দুল কাদির জিলানি সুমনকে আসামি করে ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলাটি দায়ের করেন।  

এ মামলাটি আমলে নিয়ে বিচারক মোহাম্মদ আব্দুল হাই আসামি শামসুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ও তার ছেলে সুমনকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির আদেশ দেন।    

মামলার বাদির অভিযোগ, বাবাকে মৃত দেখিয়ে বড় ভাই শামসুল হক, আমাদের পাঁচ ভাই ও দুই বোনের নামে ভুয়া বণ্টননামা তৈরি করে একটি জাল দলিলে ৯০ শতক জমি নিজের নামে লিখে নিয়েছে। সম্প্রতি ঘটনাটি জানতে পেরে ন্যায় বিচারের আশায় আমি আদালতে মামলা দায়ের করেছি।    

তবে এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে আসামি শামসুল হকের ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।    

এ বিষয়ে তারাকান্দা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা সুলতানা বাংলানিউজকে বলেন, শামসুল হক আমার অফিসের চেইনম্যান। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে কি না আমার জানা নেই। তবে পারিবারিক সমস্যার কথা বলে সে অফিস থেকে ছুটি নিয়েছে।    

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।