ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরএমপি কমিশনারের দায়িত্ব নিলেন বিপ্লব বিজয় তালুকদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
আরএমপি কমিশনারের দায়িত্ব নিলেন বিপ্লব বিজয় তালুকদার

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন বিপ্লব বিজয় তালুকদার।

রোববার (৬ আগস্ট) সকাল সাড়ে ১০টায় আরএমপি সদর দপ্তরে সদ্য যোগদান করা পুলিশ কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক।

এ সময় আরও উপস্থিত ছিলেন আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফ উদ্দীন শাহীনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর পুলিশ কমিশনারকে আরএমপির একটি চৌকস দল গার্ড অব অনার দেন।

তিনি দায়িত্ব গ্রহণের পর মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশে আরএমপি পুলিশ লাইনস মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে যান। সেখানেও পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে যান। সেখানেও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার কুমিল্লা শিক্ষাবোর্ডে সিলেট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং একই বিষয়ে তিনি সফলতার সঙ্গে এমএসএস ডিগ্রি অর্জন করেন।

বিপ্লব বিজয় তালুকদার ২০০১ সালে ২০তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর বাংলাদেশ পুলিশ একাডেমি (সারদা) থেকে মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

বৈচিত্র্যময় কর্মজীবনে তিনি পুলিশ সুপার হিসেবে মুন্সিগঞ্জ ও নাটোর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে সিলেট রেঞ্জ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) দায়িত্ব পালন করেন। এরপর উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে তিনি ১১ জুন পদোন্নতি লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।