ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার

ঢাকা: মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দাতাকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (১৬ আগস্ট) রাতে ঝিনাইদহ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তবে প্রাথমিকভাবে গ্রেপ্তারের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আল আমিন জানান, জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর চিকিৎসক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকি দাতাকে ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

হত্যার হুমকি দেওয়ার ঘটনায় মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে ধানমণ্ডি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন চিকিৎসক এস এম মোস্তফা জামান।

জিডিতে ভুক্তভোগী চিকিৎসক জামান উল্লেখ করেন, তিনি বিএসএমএমইউতে হৃদরোগ বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। রোববার (১৩ আগস্ট) রাতে দেলোয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বিএসএমএমইউর হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্বাবধানে ছিলেন সাঈদী।

সোমবার (১৪ আগস্ট) চিকিৎসাধীন অবস্থায় সাঈদী মৃত্যুবরণ করেন। চিকিৎসক জামান বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে  বিভিন্ন আইডি থেকে তার বিরুদ্ধে অপপ্রচার করছে ও হত্যার হুমকি দিচ্ছে।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, তিনি বর্তমানে কতিপয় ব্যক্তিদের আচরণে ভীত শঙ্কিত। কয়েকটি ফেইসবুক ও ইউটিউব পেইজের ব্যবহারকারী এবং তাদের অনুসারী ব্যক্তিরা যে কোন সময় তার ও তার পরিবারের সদস্যদের খুন জখমসহ বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেন তিনি।

ধানমন্ডি থানায় জিডি দায়ের করার পর ভুক্তভোগী চিকিৎসক এস এম মোস্তফা জামান বলেন, আমরা একজন সাধারণ রোগীকে যেভাবে চিকিৎসা দেয়ার চেষ্টা করি, তাকেও সেই চিকিৎসা দেয়া হয়েছে। তার চিকিৎসায় কোন ধরনের কোন ব্যত্যয় ঘটেনি। আমরা তাকে সর্বোচ্চ চিকিৎসা দিয়েছি, কোন রকম ভুল চিকিৎসা বা অপচিকিৎসার ঘটনা ঘটেনি।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদী সোমবার (১৪ আগস্ট) রাতে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সেই খবরে জামায়াত-শিবিরের কয়েক হাজার নেতাকর্মী রাতেই বিএসএমএমইউ ও শাহবাগে ভিড় করেন। মরদেহ হস্তান্তরকে কেন্দ্র করে পরে শাহবাগ এলাকায় তারা হামলা ও ভাংচুর চালায় চালায়।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
পিএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।