ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জিয়া ১৫ আগস্ট তারেক ২১ আগস্টের খুনিদের বিদেশে পাঠিয়েছে : নানক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
জিয়া ১৫ আগস্ট তারেক ২১ আগস্টের খুনিদের বিদেশে পাঠিয়েছে : নানক

ঢাকা : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোটেক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জিয়াউর রহমান ৭৫ এর ১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িত  খুনিদেরকে বিদেশে বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে পদোন্নতি দিয়ে চাকরি দিয়েছেন। তার পুত্র তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার দায়িত্বপালনকারী মাওলানা তাজউদ্দিনকে রাতের বেলা পাসপোর্ট করে ছন্মানামে বাংলাদেশ থেকে নিরাপদে পাকিস্তানে সরিয়ে দিয়েছেন।

বুধবার(২৩ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। মহিলা আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি সরকারের রাষ্ট্রীয় মদদে ২১ আগস্ট গ্রেনেড হামলার আলামত নষ্ট করা হয়েছিল ৷ তারেক রহমানের বক্তব্য আর আপনাদের(বিএনপি নেতা) বক্তব্য হয়ে গেছে, ‘ঠাকুর ঘরে কে রে আমি কলা খাই না’। আপনার হাস্যকর বক্তব্য শুনে মানুষ আজকে আপনাদেরকে ধিক্কার দিচ্ছে। আপনাদের আব্বাজান তারেক রহমান হরকাতুল জিহাদের প্রধান মুফতি হান্নানকে দিয়ে সমস্ত পরিকল্পনা বাস্তবায়ন করেছিল। যে আর্জেস গ্রেনেড দিয়ে হামলা করেছিলেন, এই গ্রেনেড কেথায় তৈরি হয়? পাকিস্তানের সেনাবাহিনী এই আর্জেস গ্রেনেড ব্যবহার করে।

তারেক রহমান হাওয়া ভবন তৈরি করে সারাদেশে রক্তের হোলি খেলা খেলেছিলেন ৷ কাজেই আজকে বাংলার মানুষ আপনাদেরকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে। এরপর যদি সতর্ক না হন, যদি শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মানুষের উন্নয়ন অগ্রগতি শান্তি সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করতে চান; তাহলে বাংলার জনগণ আপনারদের রাজনৈতিকভাবে করব রচনা করবে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে নানক বলেন, আগামী নির্বাচন আমাদের জন্য একটি চ্যালেঞ্জিং নির্বাচন। এটি শুধু মহিলা আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ না। আওয়ামী লীগ বা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের জন্যও  চ্যালেঞ্জ না; এই চ্যালেঞ্জ বাঙালি জাতির সাথে। এই উন্নয়ন এই অগ্রগতি চলবে, না কি আবার সেই হাওয়া ভবন আসবে? আবার সেই বাংলা ভাই আসবে না আব্দুর রহমানরা বাংলাদেশে জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করবে?

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে সভা পরিচালনা করেন শবনম জাহান শিলা। সভায় আরও বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের নাসিমা ফেরদৌস, আসমা জেরীন ঝুমু, মিনা মালেক, আনার কলি পুতুল প্রমুখ।

বাংলাদেশ সময় ১১১০ ঘন্টা, আগস্ট ২৩, ২০২৩
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad