ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ডাইনি’ গৃহকর্ত্রীর হাতে নিহত হেনা ছিল এতিম 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
‘ডাইনি’ গৃহকর্ত্রীর হাতে নিহত হেনা ছিল এতিম 

ঢাকা: রাজধানীর সেন্ট্রাল রোডে একটি বাসায় নিহত শিশু গৃহকর্মীর পরিচয় পাওয়া গেছে। নিহতের নাম হেনা (১০)।

ময়মনসিংহ মুক্তাগাছা নন্দীবাড়ি গ্রামের মৃত হক মিয়ার সন্তান সে।  

এতিম এই শিশুকে নির্যাতন করে খুন করেন তার গৃহকর্ত্রী সাথী পারভিন ডলি। যিনি ওই ভবনের অন্যান্য বাসিন্দাদের কাছে ‘ডাইনি’ নামে পরিচিত।  

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শিশুটির আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কোনো একদিন গৃহকর্ত্রী সাথী ময়মনসিংহ গিয়েছিলেন সমাজ সেবামূলক কোনো কাজে। সেখানে তার সন্তানকে দেখভালের জন্য কাজের মেয়ের খোঁজ করেন। পরিচিতজনদের এ কথা বললে তারা শিশু গৃহকর্মী হেনাকে নিয়ে আসেন। পরে হেনাকে সেন্ট্রাল রোডের দ্বিতীয় তলায় বাসায় নিয়ে আসেন গৃহকর্ত্রী সাথী। কথা ছিল, এতিম শিশুকে যেন তিনি নিজের সন্তানের মত দেখেন।

ওসি আরও জানান, হেনার পরিবার একেবারেই গরিব। লাশ বহন ও দাফনের অর্থও নেই তাদের। অনেকেই আর্থিক সহযোগিতা করেছে। সেগুলো লাশ বহন দাফনসহ অন্যান্য খরচের জন্য হেনার পরিবারকে দেওয়া হয়েছে।  

তিনি বলেন, হেনাকে হত্যার পর পরই পালিয়ে যায় গৃহকর্ত্রী সাথী। তাকে গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

নিহত হেনার সুরতহাল প্রতিবেদনে পুলিশ উল্লেখ করেছে, শিশুটির সারা শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে। এছাড়া শ্বাসরোধে হত্যা করা হতে পারে।  

মর্গ সূত্রে জানা যায়, শিশুটির শরীরে অসংখ্য পুরাতন আঘাতে চিহ্ন দেখা গেছে। এ আঘাতগুলো নির্যাতনের কারণে।  

শিশুটিকে নিয়মিতই নির্যাতন করতেন সাথী, এমনটা জানিয়েছেন প্রতিবেশীরা। তবে সাথীকে সবাই এড়িয়ে চলতো বলে জানান সেন্ট্রাল রোডের ওই বাড়ির দেখাশোনার দায়িত্বে থাকা মফিজুর রহমান।  

তিনি জানান, সাথী পারভীনের সঙ্গে ফ্ল্যাটের কারোর সম্পর্ক ছিল না। কারণ তার  উচ্ছৃঙ্খল চলাফেরা ও মুখের ভাষা এতটাই খারাপ সবাই তাকে এড়িয়ে চলতো।

একই রকম তথ্য দিয়েছেন সাথীর সাবেক স্বামী রাহাত। তিনি পুলিশকে জানান,  উচ্ছৃঙ্খল চলাফেরাসহ নানা কারণে সাথী পারভিনকে তিনি তালাক দিয়েছেন। একটি মামলা চলমান থাকায় সাথী তার ওই ফ্ল্যাটটি দখল করে একাই থাকতেন।

গত ২৫ আগস্ট সকাল সাড়ে ৮টার আগে কোনো এক সময় শিশু গৃহকর্মী হেনাকে হত্যার পর সাথী পারভিন ডলি তার নিজের সন্তানকে নিয়ে পালিয়ে যান। পরদিন শনিবার সেন্ট্রাল রোডের বাসায় গিয়ে মিস্ত্রির মাধ্যমে দরজার তালা খুলে ভেতরে প্রবেশ করে ওই শিশু গৃহকর্মীর মরদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন >> শিগগিরই গ্রেপ্তার হচ্ছে ‘ডাইনি’ গৃহকর্ত্রীর

                       সেন্ট্রাল রোডে বাসায় মিলল শিশু গৃহকর্মীর মরদেহ, পালিয়েছেন গৃহকর্ত্রীর

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।