ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তরল খাবার ছাড়া কিছু খেতে পারছেন না নাইম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
তরল খাবার ছাড়া কিছু খেতে পারছেন না নাইম

ঢাকা: পুলিশের রমনা জোনের সাবেক এডিসি হারুন অর রশীদের নির্যাতনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাইম তরল খাবার ছাড়া কিছু খেতে পারছেন না। তবে অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে নাইমের সর্বশেষ অবস্থা জানতে ফোন করা হলে তার ভাগিনা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগের চেয়ে অবস্থা একটু ভালো হয়েছে। গতকাল ঘাড় বাঁকা হয়ে গিয়েছিল। তবে খাবার খেতে তার ব্যাপক কষ্ট হচ্ছে। নাইমের মুখে ঠোঁটে আঘাতের কারণে তরল ছাড়া কিছু খেতে পারছে না। স্যুপ, জুস দেওয়া হচ্ছে।

বুকেও প্রচণ্ড আঘাত জানিয়ে তিনি বলেন, গতকাল বুকের ব্যথা বেড়ে যায়। ডাক্তার আরও কিছু টেস্ট দিয়েছে। রিপোর্ট এলে বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশের রমনা জোনের এডিসি হারুন অপর এক বিসিএস নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে রাজধানীর বারডেম হাসপাতালে আড্ডা দিচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞান বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈমকে সঙ্গে নিয়ে ওই নারী কর্মকর্তার স্বামী ঘটনাস্থলে গেলে বাকবিতণ্ডা হয়।

পরে এডিসি হারুন শাহবাগ থানা থেকে ফোর্স পাঠিয়ে ছাত্রলীগের দুই নেতাকে থানায় নিয়ে যান। সেখানে তাদের ব্যাপক নির্যাতন করা হয়।

ওই ঘটনার পরদিন রোববার (১০ সেপ্টেম্বর)  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

এর আগে রোববার এডিসি হারুন অর রশীদকে বদলি করে পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট (পিওএম) এ সংযুক্ত করা হয়।

এর কয়েক ঘণ্টা পরেই হারুন অর রশীদকে ফের বদলি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সই করা এক আদেশে অভিযুক্ত হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এসকেবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।