ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
‘দ্য চকলেট রুম’ রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা 

ঢাকা: পণ্যের লেভেন না থাকা, মায়াদউত্তীর্ণ পণ্য বিক্রি ও ট্রেড লাইসেন্স না থাকায় দ্য চকলেট রুম নামের গুলশানের একটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলশান-২ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

 

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা সাংবাদিকদের বলেন, এই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম যথাযথ লেভেলবিহীন অবস্থায় তারা উৎপাদিত পণ্য প্যাকেটজাত করে রেখেছে। পণ্যে কোনো উৎপাদনের তারিখ নেই। মায়াদউত্তীর্ণ চকলেট ডিসপ্লেতে রেখেছে, বিদেশি পণ্যের ইমপোর্টারের কোনো তথ্য ও তাদের বিএসটিআইয়ের অনুমোদনও নেই। এছাড়াও এই রেস্টুরেন্টের ট্রেড লাইসেন্স দেখাতে পারেনি তারা।  

ইশরাত সিদ্দিকা বলেন, কেকে কোনো লেভেল ছিল না। মেয়াদোত্তীর্ণ বিস্কুট, বেশিরভাগ পণ্যের গায়ে লেখা ছিল না মেয়াদ কবে থেকে কবে পর্যন্ত লেখা নাই এসব কারণে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা দিতে না পারলে এক মাস জেল হবে।  

এক মাস সময় দেওয়া হয়েছে, এর মধ্যে সব সমস্যার সমাধান না করলে এবং কোনো অনিয়ম পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।