ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক’  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
‘বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক’   কোটালীপাড়া যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করছেন শেখ হেলাল উদ্দীন

গোপালগঞ্জ: বাগেরহাট -১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন বলেছেন, বীর মুক্তিযোদ্ধা এস এম হুমায়ুন কবির ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক। তিনি দীর্ঘদিন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

জীবনে অনেক বাধা উপেক্ষা করে এই দলের সঙ্গে যুক্ত থেকেছেন। তার অকাল মৃত্যুতে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার গচাপাড়া গ্রামে বীর মুক্তিযোদ্ধা এস এম হুমায়ুন কবিরের কবর জিয়ারত শেষে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।  

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকারসহ জেলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।  

এরপর কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন শেখ হেলাল উদ্দীন।  

কোটালীপাড়া উপজেলা যুবলীগের সভাপতি ফজলুর রহমান দিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার, জেলা আওয়ামী লীগে সভাপতি মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাবুল হাজরা বক্তব্য রাখেন।  

এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হেলাল উদ্দীন বলেন, ইনশাআল্লাহ আপনাদের ভোটে আগামীতেও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই এলাকা থেকে এমপি নির্বাচিত হয়ে এদেশের প্রধানমন্ত্রী হবেন। এজন্য আপনাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে মো. শহীদ উল্লা খন্দকার বলেন, ৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন যোগ্য নেতা আমরা পেয়েছিলাম বলেই এদেশ স্বাধীন হয়েছিল। আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার মতো একজন যোগ্য নেতৃত্ব আমরা পেয়েছি বলেই আজ সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।  

এরপর শেখ হেলাল উদ্দীন টুঙ্গিপাড়া উপজেলার পূর্বের বিলে কৃষি অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রমের উদ্বোধন করেন।  

এ সময় গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

মো. শহীদ উল্লা খন্দকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টুঙ্গিপাড়া উপজেলার পূবের বিলে অনাবাদি জমি এখানকার কৃষকগণ আবাদের আওতায় নিয়ে এসেছেন। এই বিলে যে সকল কৃষকেরা কাজ করছেন তাদের বিশ্রামের জন্য এখানে একটি শেড নির্মাণের কাজ শুরু হয়েছে। এটি নির্মিত হলে এখানে বসে কৃষকেরা খাবার খেতে পারবেন। ঝড়-বৃষ্টি এলে এখানে এসে আশ্রয় নেবেন। এ সকল কৃষকদের জন্য এখানে একটি বাথরুম নির্মাণ করা হচ্ছে। সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। এখানে যে রাস্তাটি নির্মাণ করা হয়েছে তার দু’পাশ দিয়ে বজ্র প্রতিরোধে তালের বীজ রোপণ করা হয়েছে। সব মিলিয়ে এই বিলে একটি আধুনিক কৃষি ব্যবস্থা চালু করা হচ্ছে। এটি কৃষি ক্ষেত্রে আমাদের একটি মডেল। এরপর আমরা সারা দেশে এ ধরনের প্রকল্প গ্রহণের চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।