ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ৮৩৪ পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
ফরিদপুরে ৮৩৪ পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

ফরিদপুর: ফরিদপুরের এবারের আসন্ন দুর্গা পূজায় প্রতিটি মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলার বাহিনীর পাশাপাশি নিজস্ব নিরাপত্তা কর্মী গঠন ও স্বেচ্ছাসেবক নিয়োগের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

 

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদ্‌যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদারে সভাপতিত্বে আসন্ন শারদীয় দুর্গাপূজা  প্রস্তুতিমূলক সভা আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. শাজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) যুগ্ম পরিচালক মুজিবুর রহমান, পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি ড. যশোদা জীবন দেবনাথসহ জেলার নয় উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সব উপজেলার পূজা উদ্‌যাপন পরিষদের নেতারা।

সভায় ডিসি মো. কামরুল আহসান তালুকদার বলেন, আমরা চাই সনাতন ধর্মালম্বীদের বৃহৎ এ দুর্গাপূজা উৎসবটি নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হোক। এর জন্য যা যা প্রয়োজন জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে করা হবে।  

তিনি বলেন, এবারের দুর্গা উৎসবে প্রত্যেক পূজা মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। প্রত্যেকটি পূজা মণ্ডপের জন্য নিরাপত্তা বাহিনী গঠন ও স্বেচ্ছাসেবক কর্মী নিয়োগ করতে হবে। এছাড়া পূর্জা চলাকালীন ২৪ ঘণ্টা ওভারটাইম করে ডিউটি নিয়োগ করতে হবে।  

আমাদের পুলিশ-আনসার বাহিনীর পাশাপাশি গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। পূজায় যে কোনো বিশৃঙ্খলাকারীদের কঠোর হাতে দমন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।