ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ দিনের ছুটিতে সরকারি চাকরিজীবীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
৩ দিনের ছুটিতে সরকারি চাকরিজীবীরা

ঢাকা: টানা তিন দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। পবিত্র ঈদে মিলাদুন্নবী এবং সাপ্তাহিক দুই দিন মিলে তিন দিনের ছুটি শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর)।

টানা তিনদিনের ছুটি পেয়ে অনেক সরকারি কর্মকর্তা-কর্মচারী নিজের গ্রামের বা আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাচ্ছেন। কেউ আবার ট্যুর প্লান করছেন পর্যটন কেন্দ্রে যাওয়ার।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি ছুটি। এরপরের দুদিন- ২৯ ও ৩০ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। সবমিলিয়ে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত একটানা তিন দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

হিজরি ১২ রবিউল আউয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আবার ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইন্তেকাল করেন। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিনটি উদযাপন করেন বিশ্বের ধর্মপ্রাণ মুসল্লিরা।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

সাপ্তাহিক দুদিন ছুটির সঙ্গে পবিত্র ঈদে মিলাদুন্নবীর ছুটি পড়ায় সরকারি চাকরিজীবীদের জন্য ছুটি কাটানোর বড় সুযোগ তৈরি হয়েছে।

টানা তিনদিনের ছুটির কারণে ইতোমধ্যে বাস, লঞ্চ ও রেলস্টেশনে টিকিটের চাহিদা বেড়ে গেছে। আকাশপথেও অনেকেই ঢাকা ছাড়ছেন।  

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।