ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লাখাইয়ে ‘সমাজচ্যুত’ ও মারধরের ঘটনায় তিনজন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
লাখাইয়ে ‘সমাজচ্যুত’ ও মারধরের ঘটনায় তিনজন কারাগারে

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ে একটি পরিবারকে ‘সমাজচ্যুত’ করে রাখা ও মারধরের অভিযোগে তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুন-অর রশিদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া ব্যক্তিরা হলেন, লাখাই উপজেলার ভূমাপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল মতিন (৪২), তোরাব আলীর ছেলে আব্দুর রউফ (৪০) ও কদর হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (৩৮)।

হবিগঞ্জ আদালতের পরিদর্শক মো. কামরুল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, একটি পরিবারকে ‘সমাজচ্যুত’ করে রাখা ও মারধরের অভিযোগে গত ২৪ আগস্ট ওই তিনজনসহ ২৫ জনের নামে ভূমাপুর গ্রামের পরাশ উদ্দিন পলাশ লাখাই থানায় মামলা করেন।

পরে রিপন মিয়া (২৮) নামে একজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। বাকি অভিযুক্তরা গত ২৪ আগস্ট উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পান।

মামলায় অভিযোগ করা হয়, মসজিদের আয়-ব্যয়ের হিসাব নিয়ে বিরোধের জেরে পরাশ উদ্দিন পলাশ ও তার পরিবারের লোকদের ‘সমাজচ্যুত’ করে রাখেন অভিযুক্তরা। এ নিয়ে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়ায় গত ২২ আগস্ট তাদের বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে মারধর করে আহত করা হয়েছিল।

আদালতের পরিদর্শক মো. কামরুল হোসেন বলেন, জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার তারা হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।