ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডাকাতিয়ার পাড়ের সেই দৃষ্টিনন্দন ওয়াকওয়ে উন্মুক্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
ডাকাতিয়ার পাড়ের সেই দৃষ্টিনন্দন ওয়াকওয়ে উন্মুক্ত 

চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সূচিপাড়া ব্রিজ এলাকায় ডাকাতিয়া নদীর পাড়ে এক কিলোমিটার জুড়ে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে ওয়াকওয়ের পূর্ব পাশে ফলক উন্মোচন করে এর উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

প্রধান অতিথি বক্তব্যে রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, এটি নির্মাণের উদ্দেশ্য হচ্ছে নদীর পাড় ঘিরে একটি নান্দনিক পর্যটনকেন্দ্র গড়ে তোলা। দীর্ঘস্থায়ীভাবে নদী ভাঙন থেকে পাড়কে রক্ষা করা এবং পর্যটনকেন্দ্রিক কর্মসংস্থান ও আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখা।

তিনি আরও বলেন, এই ওয়াকওয়ে থাকবে সম্পূর্ণ ইঞ্জিনচালিত যানবাহন ও ধূমপান মুক্ত। পাশাপাশি এখানে বিনোদন পার্ক, আধুনিক রেস্তোরাঁ ব্যবস্থা ও পার্কিং ব্যবস্থা রাখা হচ্ছে। তাছাড়া পর্যটকদের জন্য নদীতে প্যাডেলচালিত নৌযান থাকছে। যেটি পুরো চাঁদপুর জেলার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পর্যটনকেন্দ্র হিসেবে স্থান পাবে।

মেজর রফিক বলেন, ওয়াকওয়েতে হাঁটাহাঁটি করার পর যেন বিশ্রাম নিতে পারে সেজন্য বেঞ্চের ব্যবস্থা করা হয়েছে। এখানে বসে ডাকাতিয়া নদীর অপার সৌন্দর্য উপভোগ করতে পারবে। এর বাইরেও সকাল-বিকাল সূর্যোদয়, সূর্য অস্ত দেখতে পারবে বেড়াতে আসা পর্যটকরা। এটি নির্মাণ করতে প্রায় ৪৯ কোটি টাকা ব্যয় হয়েছে।

উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন - নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল।

সভাপতিত্ব করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর আরিফ আহমেদ মোস্তফা।

আরও বক্তব্য রাখেন - চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, ইকবাল পাটওয়ারী, শাহারাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন রশিদ, শাহারাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুবুল আলম লিপন ও শাহারাস্তি পৌরসভার মেয়র হাজী মো. আব্দুল লতিফ প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।