ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

২৯ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না মাহফুজের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
২৯ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না মাহফুজের

ঢাকা: গোপালগঞ্জ সদর থানার চাঞ্চল্যকর চা দোকানদার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মফিজুর রহমান ওরফে মাহফুজকে (৫৭) দীর্ঘ ২৯ বছর পর আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাজবাড়ী সদর থানাধীন সজ্জনকান্দা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ এর উপ-পরিচালক আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, গোপালগঞ্জের সদর থানাধীন তেলিগতি এলাকার বাসীন্দা সেকেন্দার শেখ (৩০) নামে এক ব্যক্তির কাঠি বাজারে চায়ের দোকান ছিল। ১৯৯৪ সালের ১৪ জানুয়ারি রাতে তিনি প্রতিদিনের মতো চা বিক্রি শেষে বাড়ি ফিরছিলেন। পথে রাত ১০টার দিকে রাস্তার পাশে ৭-৮জন লোককে ফাকা জমিতে বসে থাকতে দেখে সেকান্দার তাদের দিকে টর্চ লাইটের আলো ফেলেন। লাইটের আলোতে তিনি দেখতে পান তারা সেখানে বসে গাঁজা সেবন করছেন।

সেকান্দার তাদের গাঁজা সেবনে মৌখিকভাবে বাধা দিলে তারা সেকান্দারকে ছুরিকাঘাত করে হত্যা করেন। এ ঘটনায় মামলা দায়েরের পরই অভিযুক্তরা সবাই আত্মগোপনে চলে যান।

গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় অবশেষে এ ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও দীর্ঘ ২৯ বছর ধরে পলাতক আসামি মফিজুর রহমানকে আটক করে র‌্যাব। মামলা দায়েরের পর তিনি রাজবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় নাম ও পরিচয় গোপন করে আত্মগোপনে ছিলেন। পরে তাকে আক করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।