ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাল্টাপাল্টি হামলা, সংঘর্ষ শেষে পল্টন মোড় আ.লীগের দখলে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পাল্টাপাল্টি হামলা, সংঘর্ষ শেষে পল্টন মোড় আ.লীগের দখলে

ঢাকা: পল্টন মোড়ের দুইদিকে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সংঘর্ষ হয়। পরে পাল্টা হামলা করে পল্টন মোড় দখলে নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে বায়তুল মোকাররম দক্ষিণ গেট হয়ে পল্টন মোড় দখলে নিয়ে মিছিল করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি জলকামান রায়ট কার আছে সেখানে।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ৩টার দিকে পল্টন মোড়ে এ সংঘর্ষ বাঁধে।

বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান ও স্টাফ করেসপন্ডেন্ট নিশাত বিজয় এ তথ্য জানিয়েছেন।

এর আগে বেলা ১২টার দিকে বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট নিশাত বিজয় সংঘর্ষ স্থল বিচারপতি বাসভবনের মোড়ে সংঘর্ষের সূত্রপাত পর্যবেক্ষণ করছিলেন।

ডিএমপি কার্যালয় থেকে কাকরাইল অভিমুখী রাস্তা দিয়ে যাওয়ার সময় আওয়ামী লীগ কর্মীদের বহনকারী পাঁচটি পিকআপভ্যান-বাসে হামলা করে বিএনপির নেতাকর্মীরা। এরপর গাজীপুর মহানগর আওয়ামী লীগের কর্মীদের বহন করে আসা বাসেও হামলা করেন তারা। তারপরেই কাকরাইলে বিএনপির কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে মোতায়েন করা হয়েছে বিজিবি।

দুপুর ১টার পর থেকে এই সংঘর্ষ শুরু হয় যা এখনও চলছে। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গেছে।

সেখানে অবস্থানরত বাংলানিউজের স্টাফ করেসপন্ডেন্ট প্রশান্ত মিত্র এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, পুলিশ টিয়ারসেল ছুঁড়তে ছুঁড়তে রাজমনি মোড়ের দিকে এগুচ্ছে।  বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে টার্গেট করে ইটপাটকেল নিক্ষেপ করছে। টানা রাবার বুলেট, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ছে পুলিশ।

এক পর্যায়ে কাকরাইলের পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে বিজিবি। যদিও সেখানেও এখন চলছে ধাওয়া পাল্টা ধাওয়া।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।