ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতাকর্মীরা ব্যাগে করে ঢিল ও ককটেল এনেছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
বিএনপি নেতাকর্মীরা ব্যাগে করে ঢিল ও ককটেল এনেছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

নারায়ণগঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পৃথিবীর কোথাও প্রধান বিচারপতির বাড়িতে হামলার নজির নেই। আমাদের ১০০ পুলিশ আহত হয়েছেন।

বৃষ্টির মতো ঢিল ছুঁড়েছে বিএনপি নেতাকর্মীরা। ব্যাগে করে ঢিল ও ককটেল এনেছিল। সেখানে ঢিলে আহত এক পুলিশ সদস্যকে ওদের এক ছাত্রদল নেতা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। আমাদের আরেকজন পুলিশ সদস্য মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দুপ্তারার একটি বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের শান্তি সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি। সমাবেশের সভাপতিত্ব করেন আড়াইহাজারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

তিনি আরও বলেন, গতকাল তারা শান্তিপূর্ণ সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। সারা দেশ থেকে বিএনপি নেতাকর্মীদের নিয়ে এলো। আমরা বলেছিলাম মাঠে যান, যায়নি। ভেবেছিলাম ওরা শান্তিপূর্ণ কর্মসূচি করবে। কিন্তু কী দেখলাম। আমাদের শান্তির সমাবেশে মানুষ গুনে শেষ করা যায়নি। এত মানুষ ছিল সেখানে। আমার নির্বাচনী এলাকা দিয়েই তারা সমাবেশে যাচ্ছিল, প্রধান বিচাপতির বাসভবনের সামনে। সেখানে ওরা আমাদের একটি গাড়ি পুড়িয়ে দিল। পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তি। পরে প্রধান বিচারপতির বাসভবনেও ওরা হামলা করে। একইভাবে ওরা হাসপাতালে আক্রমণ করেছে। মারপিট করেছে ভাংচুর করেছে। আমরা দেখলাম গাড়িতে অগ্নিসংযোগ। পুলিশ নাইটিঙ্গেলের মোড় থেকে আর সামনে এগিয়ে যায়নি।

তিনি বলেন, ষড়যন্ত্র করে বিদেশি বন্ধুদের নিয়ে ওরা এ ধরনের ঘটনা ঘটাতে চাচ্ছে। ওরা নৈরাজ্য সৃষ্টি করতে চায়। আমেরিকার এক ব্যক্তি সে নাকি আমেরিকার রাষ্ট্রপতির বন্ধু। তাকে নিয়ে এসেছে। এই যে নৈরাজ্য, এগুলো ওরা সবসময় করে আসছে।  

মন্ত্রী বলেন, আপনাদের ভয় নেই। আপনাদের নজরুল ইসলাম বাবুর মতো নেতা আছেন। তিনি আমাদের অহংকার। আমি অনেক তথ্য নিয়ে এসেছিলাম। সারা বাংলাদেশের আজ একই অবস্থা। আমি নেত্রকোণায় গিয়েও দেখেছি জনতার ঢল। ছাতা মাথায় নিয়ে তারা মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের খবর শুনতে এসেছেন। শেখ হাসিনার বিকল্প শুধুই শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমআরপি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।