ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

ডা. কাজেম আলীর হত্যাকারীদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
ডা. কাজেম আলীর হত্যাকারীদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

রাজশাহী: ডা. গোলাম কাজেম আলী আহমেদের হত্যাকারীদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখার চিকিৎসক নেতারা।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলীর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার (৩১ অক্টোবর) মানববন্ধন কর্মসূচি পালন করেন বিএমএর নেতারা।

এ সময় তারা হত্যাকারীদের শনাক্ত ও গ্রেপ্তারে ৭২ ঘণ্টার এ আল্টিমেটাম দেন। নাহলে লাগাতার ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতারা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রামেক হাসপাতালের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন চিকিৎসক নেতারা। এ সময় কালোব্যাজ ধারণ করেন তারা।

মানববন্ধন কর্মসূচিতে চলাকালে অনুষ্ঠিত সমাবেশে চিকিৎসক নেতারা বলেন, এ নৃশংস হত্যাকাণ্ডে তারা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কিত। অবিলম্বে এর সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করতে হবে, আর আগামীতে এমন ঘটনা আরও ঘটতে পারে। তাই এমন নৃশংসতা বন্ধে দ্রুত হত্যাকারীদের শনাক্ত ও গ্রেপ্তারের দাবি জানান। নাহলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেন তারা।

এতে বিএমএ রাজশাহী শাখার সভাপতি ডা. এ বি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলীসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

এদিকে রাজশাহীতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ নিহত হওয়ার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার (৩০ অক্টোবর) প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখে বিএমএ।

একই দাবিতে দুপুরে মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন করেন স্থানীয় এলাকাবাসী। কর্মসূচি থেকে এ ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করা হয়।

ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যার ঘটনায় তার স্ত্রী ডা. ফারহানা ইয়াসমিন বাদী হয়ে সোমবার দুপুরে মহানগরের রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে। আর সংখ্যাও উল্লেখ করা হয়নি।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক, জানান, নিহতের স্ত্রী ডা. ফারহানা ইয়াসমিন বাদী হয়ে সোমবার দুপুরে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। তবে এজাহরে আসামি অজ্ঞাত এবং সংখ্যাও উল্লেখ করা হয়নি। তারা বর্তমানে গুরুত্বের সঙ্গে মামলাটি তদন্ত করছেন। এ মামলার ক্লু বের করতে সিআইডিও বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। কাউকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় জড়িত অপরাধীরা শিগগিরই ধরা পড়বে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

এর আগে রোববার (২৯ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে মহানগরের লক্ষ্মীপুর এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখা শেষে সহকারীসহ মোটরসাইকেলে করে উপশহর এলাকার বাসায় ফিরছিলেন ডা. গোলাম কাজেম আলী আহমেদ। রাত পৌনে ১২টার দিকে মহানগরের বর্ণালীর মোড়ে মাইক্রোবাসে আসা একদল দুর্বৃত্ত মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় তার বুকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা মাইক্রোবাসে করে পালিয়ে যায়। পরে রাস্তা থেকে তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।