ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৪৭ জেলের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বরিশালে ৪৭ জেলের কারাদণ্ড

বরিশাল: বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ৪৭ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া তাদের ৮৮ হাজার পাঁচ টাকা জরিমানা করা হয়েছে।

 এ নিয়ে অভিযানে গেলে ১৯ দিনে এখন পর্যন্ত ৬শ ৮৪টি মামলায় ৭শ ৪২ জেলেকে বি‌ভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপা‌শি ১২ লাখ ৫৬ হাজার ৬শ টাকা জ‌রিমানা করা হয়।

বিভাগীয় মৎস্য অফিস থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, ১২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে দুই হাজার ৩৬৩টি অভিযান চালানো হয়েছে এবং ৮৯৭টি মোবাইল কোর্ট করা হয়েছে। যেখানে ১৯ দিনে বরিশালে ২শ ৭৯ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, তিন হাজার ৭শ ৯৪ বার বি‌ভিন্ন মাছঘাট, ছয় হাজার চারশ একবার বি‌ভিন্ন আড়ত ও চার হাজার একশ ৭২ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছেন মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর গেল ১৯ দিনের অভিযানে ১৩ হাজার ৬৮৬ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। পাশাপাশি আট কো‌টি ৬১ লাখ ৯৫ হাজার পাঁচশ টাকার ৪২ লাখ ৬৮ হাজার ছয়শ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে চার লাখ ৭৬ হাজার টাকা।  

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, ১১ অক্টোবর রাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের সাত হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজননস্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময়ে বরিশালের তিন লাখ সাত হাজার ৮শ ৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।