ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্ব নিয়েই প্রথম মসজিদের বিলে সই করলেন মেয়র খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
দায়িত্ব নিয়েই প্রথম মসজিদের বিলে সই করলেন মেয়র খোকন

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন।

অভিষেক অনুষ্ঠানের পর মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা দেড়টায় নগর ভবনের দোতলায় মেয়রের কক্ষে বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শওকত আলীর উপস্থিতিতে তিনি দায়িত্বভার নেন।

এ সময় তার স্ত্রী লুনা আব্দুল্লাহ, ছেলে আবিদুর সেরনিয়াবাত, বরিশাল সদর আসনের সাংসদ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুম শামীম এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তার।

তিনি আরও জানান, দায়িত্ব নেওয়ার কাগজপত্রে সই করার পর দোয়া-মোনাজাত হয়; তারপর প্রতিমন্ত্রী জাহিদ ফারুম নতুন মেয়রকে মিষ্টি মুখ করান। লুনা আব্দুল্লাহও তার স্বামীকে মিষ্টি খাওয়ান।

মেয়রের একান্ত সচিব রুবেল হাওলাদার জানান, খোকন সেরনিয়াবাত দায়িত্ব নেওয়ার পরপরই নিয়মানুযায়ী অফিস করেন। নগরের বাংলাবাজার এলাকার একটি মসজিদের বিলে সই করেন।

এসবের আগে নতুন মেয়রের আগমনে সাবেক ও বর্তমান কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের পদচারণায় মুখরিত ছিল নগর ভবন ও তার আশপাশের এলাকা। শুরুতে লালগালিচায় সংবর্ধনার পাশাপাশি ফুলেল শুভেচ্ছাও জানান তারা। দায়িত্বগ্রহণের আগে ফজলুল হক অ্যাভিনিউতে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণও মানুষেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নগরভবন কেন্দ্রিক মানুষের ভিড় সামাল দিয়ে নগরে নির্বিঘ্ন যানবাহন চলাচল বজায় রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীকেও হিমশিম খেতে হয়।

দলীয় নেতাকর্মীরা বলছেন, সাবেক মেয়র প্রয়াত শওকত হোসেনের পর খোকন সেরনিয়াবাতকে নিয়ে বরিশালবাসীর প্রত্যাশা অনেক। যার প্রতিফলন ঘটেছে অভিষেক অনুষ্ঠানে সাধারণ মানুষের উপস্থিতি। তবে অভিষেক অনুষ্ঠানে সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কিংবা তার পরিবার ও অনুসারীদের কাউকে দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।