ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমস্যা জানালে ২৪ ঘণ্টায় ব্যবস্থা: আতিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
সমস্যা জানালে ২৪ ঘণ্টায় ব্যবস্থা: আতিক  মেয়র মো. আতিক

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সড়কে ম্যানহোলের ঢাকনা না থাকা বা সিটির যেকোনো সমস্যা অ্যাপসের মাধ্যমে জানালে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।  

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে রাজধানীর বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দ্য আর্থ ও ক্লাইমেট পার্লামেন্টের পার্লামেন্ট বাংলাদেশের যৌথ উদ্যোগে রাজধানী ঢাকায় শুরু হয়েছে দুদিনের গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট। আজ থেকে শুরু হওয়া এসডিজি সামিট চলবে শনিবার (১৮ নভেম্বর) পর্যন্ত।  

আতিকুল ইসলাম বলেন, সবার ঢাকা অ্যাপসের মাধ্যমে যে কেউ অভিযোগ করতে পারবেন। অভিযোগ করলে,আমরা উত্তর দিতে পারব। আমি চাই আমরা সবাই মেয়রের দায়িত্ব পালন করি। কেউ হয়তো সড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন তখন দেখলেন ম্যানহোলের ঢাকনা নেই। ছবি তুলে অ্যাপসের মাধ্যমে অভিযোগ দেন, এরপর দেখেন। আমি কথা দিচ্ছি এরকম ঘটনা জানতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র বলেন, যুবসমাজকে সঙ্গে নিয়ে আমরা অবৈধ দখল ও পরিবেশ দূষণ নিয়ে কাজ করতে চাই। আমরা ২৪টি খেলার মাঠ উদ্ধার করেছি। আরো যেসব খেলার মাঠ উদ্ধার করতে হবে আমাকে জানান অ্যাপসের মাধ্যমে।  

ঢাকা উত্তর সিটির সব ধরনের ট্যাক্স দিতে এখন আর অফিসে যেতে হবে না জানিয়ে মেয়র বলেন, অনলাইনের মাধ্যমেই ট্যাক্স দিতে পারবেন।  

অনুষ্ঠানে মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুই, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের এসডিজি কো-অর্ডিনেটর মো. আখতার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভলপমেন্ট স্টাডিজ ডিপার্টমেন্টের প্রফেসর ড. কাজী মারুফুল ইসলাম।  

ইউএনডিপির ইয়ুথ কো-অর্ডিনেটর, দ্য আর্থের প্রধান নির্বাহী মোহাম্মদ মামুন মিয়া ও প্রোগ্রাম অফিসার মাহমুদুল হাসান কি-নোট উপস্থাপন করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।