ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে দুর্বৃত্তের আগুনে পুড়ল ৭ বিঘা জমির ধান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
লালমনিরহাটে দুর্বৃত্তের আগুনে পুড়ল ৭ বিঘা জমির ধান

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় বাড়ির উঠানে রাখা আমন ধানের গাদায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে কৃষক রফিকুলের সাত বিঘা জমির ধান পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (২০ নভেম্বর) ভোরে উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সদ্য আমন ধান ক্ষেত থেকে তুলে এনে নিজ বাড়ির উঠানে গাদা করে রাখেন কৃষক রফিকুল ইসলাম। রোববার তারা বাড়িতে না থাকায় দুর্বৃত্তরা ধানের গাদায় আগুন লাগিয়ে দেয়। ভোরে প্রতিবেশীরা আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে প্রায় সাত বিঘা জমির ধান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষক রফিকুল ইসলাম বলেন, আমরা বাড়িতে না থাকার সুযোগে আমার প্রায় সাত বিঘা জমির ধানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ২/৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দেব।

হাতীবান্ধা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ মো. মনির হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছি। ধানের গাদার অধিকাংশই পুড়ে গেছে।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, ক্ষতিগ্রস্ত কৃষক অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।