ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবরোধে প্রভাব নেই সড়কে, যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
অবরোধে প্রভাব নেই সড়কে, যান চলাচল স্বাভাবিক

ঢাকা: বিএনপি ও সমমনা রাজনৈতিক দলের একদফা দাবিতে চলছে সপ্তম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ। তবে আজ মিরপুর ১০ ও আশেপাশের এলাকার সড়কে অবরোধের কোনো প্রভাব লক্ষ করা যায়নি, যানবাহন চলাচলও ছিল স্বাভাবিক।

সোমবার (২৭ নভেম্বর) সকালে সরেজমিন রাজধানীর আগারগাঁও, শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর ১০, মিরপুর ১১, পল্লবী এলাকা ঘুরে দেখা যায় এমন চিত্র।

সপ্তম দফায় আবারও সরকার পতনের একদফা দাবিতে সারা দেশে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সোমবার ভোর ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

সরেজমিন দেখা গেছে, অবরোধের মধ্যেও মিরপুর এলাকার সড়কে সকাল থেকেই যানবাহনের সংখ্যা বেশি। মিরপুর থেকে নিয়মিত চলাচল করা সব রুটের বাস সড়কে আছে।

পাশাপাশি ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা এবং রিকশা চলাচলও ছিল পর্যাপ্ত। এছাড়া যানবাহনের সংখ্যা বেশি হওয়ার কারণে কোনো কোনো সিগন্যালে স্বল্প সময়ের যানজটও দেখা যায় এবং সড়কে বের হওয়া মানুষের সংখ্যাও বেড়েছে।

অবরোধ কেমন হচ্ছে জানতে চাইলে বিহঙ্গ পরিবহনের এক সহকারী বলেন, অবরোধ আর নেই। বাস ট্রাক সব চলে। তবে যাত্রী কিছুটা কম পাই। আর সন্ধ্যার দিকে একটু ভয় লাগে কেউ যদি আবার বাসে আগুন দেয়, ভাঙচুর করে, তাছাড়া আর কোনো সমস্যা নেই।

ওই বাসে মিরপুর ১০ নম্বর থেকে গুলিস্তানের উদ্দেশ্যে যাতায়াত করা আব্দুর রহমান নামের এক যাত্রী বলেন, অবরোধের প্রথম দিকের তুলনায় এখন যানবাহন চলাচল অনেক বেশি। তবে এখনও মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক আছে। বিশেষ করে বাসে আগুন দেওয়ার ঘটনা প্রায় প্রতিদিনই ঘটছে। তাই রাস্তায় বের হলে ভয়ে থাকি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড করে দেয় পুলিশ। এ ঘটনায় সরকার পদত্যাগের একদফা দাবিতে বিএনপিসহ সমমনা জোটগুলো ২৯ অক্টোবর এবং ১৯ নভেম্বর দুই দফায় সারা দেশে তিনদিন হরতাল এবং ছয় দফায় পর্যায়ক্রমে ১৩ দিন অবরোধ কর্মসূচি পালন করে। ষষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি গত শুক্রবার ভোর ৬টায় শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
আরকেআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।