ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাংসের দাম বেশি রাখায় ফরিদপুরে তিন ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
মাংসের দাম বেশি রাখায় ফরিদপুরে তিন ব্যবসায়ীকে জরিমানা

ফরিদপুর: দাম নিয়ন্ত্রণে রাখতে ফরিদপুরে গরুর মাংসের দোকানে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিন ব্যবসায়ীকে নয় হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৯ নভেম্বর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ফরিদপুর শহরের তেঁতুলতলা ও টেপাখোলা এলাকায় অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

মো. সোহেল শেখ জানান, মাংসের দাম বেশি রাখা ও মূল্য তালিকায় দাম প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কমলাপুর তেঁতুল তলায় জামালের মাংসের দোকানকে ৫০০০ টাকা ও ঈসা এন্টারপ্রাইজ মাংসের দোকানকে ২০০০ টাকা এবং টেপাখোলা গরুর হাট সংলগ্ন মুসা ভাইয়ের মাংসের দোকানকে ১০০০ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, রাজধানী ঢাকায় গরুর মাংস ৫৯৫-৬০০ টাকায় বিক্রি হলেও ফরিদপুর জেলার বিভিন্ন স্থানে ভোক্তা পর্যায়ে ৭০০-৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে এমন খবরে শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে অভিযান চালানো হয়েছে। পরে অভিযানের খবর শুনে গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

অভিযানে ভোক্তা পর্যায়ে মাংসের দাম যৌক্তিক রাখা এবং ঢাকার দাম ৫৯৫-৬০০ টাকার কমে মাংস বিক্রি করা, দামে কারসাজি না করা এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন করার নির্দেশনা দেন ভোক্তা অধিকার সহকারী পরিচালক।

এসময় ফরিদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ জেলা পুলিশের একটি টিম অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।