ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

চড়া মূল্যে পেঁয়াজ বিক্রি: ভোলায় ৫ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
চড়া মূল্যে পেঁয়াজ বিক্রি: ভোলায় ৫ ব্যবসায়ীকে জরিমানা

ভোলা: নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ভোলায় পাঁচ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

হঠাৎ করে বেড়ে গেছে পেঁয়াজের দাম।

১১০ টাকার পেঁয়াজ বেড়ে দাঁড়িয়েছে ১৫০ থেকে ১৭০ টাকা। এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী থাকায় হতাশ প্রকাশ করেছে ক্রেতারা। তবে ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় বাধ্য হয়ে দাম বাড়িয়ে দেওয়া হয়েছে।  

শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেন এ জরিমানা করেন। এ সময় ভোক্তা অধিকারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   

জানা গেছে, ভোলার কাঁচা বাজারে চড়া মূল্যে পেঁয়াজ বিক্রি করায় দুই আড়তদারকে ২০ হাজার টাকা এবং খুচরা তিন বিক্রেতাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুল কাসান বলেন, পণ্যের দাম নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রয়েছে। কেউ যদি উচ্চমূল্যে পেঁয়াজ বা অন্য পণ্য বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।