ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
শ্রীমঙ্গলে ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ধান ও চাল সংগ্রহ অভিযান ২০২৩-২৪ অর্থবছরের উদ্বোধন করা হয়েছে।  

‘গুদামে গুদামে কৃষকের ধান, বাঁচবে কৃষক বাঁচবে প্রাণ, ধানের দাম পাচ্ছে বেশি, কৃষক এখন অনেক খুশী’-এ স্লোগানে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ অভিযান ২০২৩-২৪ অর্থবছরের উদ্বোধন করা হয়।

 

রোববার (১০ ডিসেম্বর) শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগ শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।  

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, খাদ্য কর্মকর্তা দিপক চন্দ্র মণ্ডল, শিক্ষক জহর তরপদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সামাদ, ব্যবসায়ী নজরুল ইসলাম, ব্যবসায়ী জাকির মিয়া প্রমুখ।

খাদ্য গুদাম সূত্র জানায়,  কৃষকের কাছ থেকে গত ২৩ নভেম্বর ২০২৩ থেকে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত ১৪৪০ মেট্রিক টন সিদ্ধ চাল ৪৪ টাকা কেজি দরে, ১৬০ মেট্রিক টন আতপ চাল ৪৩ টাকা কেজি দরে ও ৫৩৩ মেট্রিক টন ধান ৩০ টাকা কেজি দরে সরকার সরাসরি ক্রয় করবে।  

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
বিবিবি/আরবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad