ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১০ কোটি টাকার হেরোইনের বড় চালান জব্দ, বাবা-ছেলে আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
১০ কোটি টাকার হেরোইনের বড় চালান জব্দ, বাবা-ছেলে আটক

রাজশাহী: চাঁপাইনবাবগঞ্জের চর বাগডাঙ্গা ইউনিয়ন থেকে ১০ কেজি হেরোইন জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় বাবা-ছেলেকে আটক করা হয়েছে।

বিপুল পরিমাণ এই হেরোইনগুলো ভারত থেকে পাচার হয়ে আসছিল।  এ ঘটনায় আটকৃতরা হলেন, শরিফুল ইসলাম ধুলু মিয়া ও তার ছেলে মোমিনুল ইসলাম। তারা দীর্ঘদিন ধরে জেলায় মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে দাবি করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজশাহী র‌্যাব-৫ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন সিও লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার এ তথ্য জানান।  

তিনি বলেন, ভোরে হেরোইনের একটি বড় চালান রুস্তম আলী নামের এক ব্যক্তির মাধ্যমে হেরোইনের বড় চালানটি ধুলু মিয়ার কাছে আসে। এমন গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে অভিযান পরিচালনা করা হলে ধুলুর বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধুলু বাড়ি থেকে পালিয়ে গেলে তার ছেলে মমিনুলকে হেরোইনের চালান সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানায় বাড়ির পেছনের বাঁশ বাগানের মাটির গর্তে পুঁতে রাখা প্লাস্টিকের ড্রামের ভেতরে ১০ কেজি হেরোইন রাখা আছে। পরে র‌্যাব হেরোইনগুলো জব্দ করে এবং মমিনুলের তথ্যের ভিত্তিতে বাড়ির পাশের নদীর পাড় থেকে ধুলুকে আটক করা হয়।  এ ঘটনায় তাদের নামে মামলা হয়েছে।

সিও লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার  আরও বলেন, ২০২৩ সালে মোট ৮৩ কেজি হেরোইন জব্দ করা হয়েছে। তার মধ্যে এই চালানই সবচেয়ে বড় মাদক চালান।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।