ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নির্বাচনের পর আখাউড়া ইমিগ্রেশন ভবনের নির্মাণকাজ শুরু হবে’ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
‘নির্বাচনের পর আখাউড়া ইমিগ্রেশন ভবনের নির্মাণকাজ শুরু হবে’ 

ব্রাহ্মণবাড়িয়া: সীমান্ত আইন জটিলতায় প্রায় তিন বছর ধরে বন্ধ থাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ভবনের নির্মাণকাজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই শুরু হবে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল মো. শরীফুল ইসলাম মেরাজ।  

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে বিজিবি ও বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

বিজিবি দিবস উপলক্ষে বিজিবির ৬০ ব্যাটালিয়নে সিরিমনির আয়োজন করে। সিরিমনিতে দুই বাহিনীর যৌথ প্যারেডের মাধ্যমে জাতীয় পতাকা নামানো হয়। পরে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে ফুল ও শুভেচ্ছা উপহার দেওয়া হয়। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

সেক্টর কমান্ডার শরীফুল ইসলাম মেরাজ বলেন, ইমিগ্রেশন ভবনের কাজ শুরুর বিষয়ে মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা চলছে। অচিরেই এ বিষয়ে আমরা সিদ্ধান্ত পেয়ে যাব। নির্বাচনের পরপরই হয়ত এটার কাজ শুরু হয়ে যাবে।

তিনি আরও বলেন, বিজিবি এবং বিএসএফের সুসম্পর্ক আছে বলেই ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলে সীমান্তে হত্যা শূন্যের কোটায়। ভবিষ্যতে এই সম্পর্ক আরও উন্নয়ন হবে। সীমান্তে সমস্যাগুলো নিয়ে আমরা দুই বাহিনী প্রতিনিয়ত বসে আলোচনার মাধ্যমে সমাধান করি।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন এবং বিজিবির ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশিক হাসান উল্লাহ এবং বিএসএফের ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট কে. সিং. নেগীসহ দুই বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।