ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচন পর্যবেক্ষণে ৩৫ দেশের ১৮০ জনের আবেদন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
নির্বাচন পর্যবেক্ষণে ৩৫ দেশের ১৮০ জনের আবেদন

ঢাকা: বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে ৩৫টি দেশ থেকে ১৮০ ব্যক্তি পর্যবেক্ষক হিসেবে আবেদন করেছেন নির্বাচন কমিশনে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

তিনি বলেন, ৩৫টি দেশ থেকে প্রায় ১৮০ জন নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশনে আবেদন করেছেন। এছাড়াও, বিভিন্ন দেশ থেকে আরও প্রায় ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশে আসবেন।

সম্প্রতি পররাষ্ট্র সচিবের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে কি আলোচনা হয়েছে জানতে চাওয়া হয় সেহেলী সাবরীনের কাছে। তিনি বলেন, সাধারণত যেটা হয়, বিদেশি রাষ্ট্রদূত যারা থাকেন তারা বিভিন্ন সময়ে দ্বিপাক্ষিক বৈঠক করেন। পররাষ্ট্রসচিব, মন্ত্রী বা বিভিন্ন পর্যায়ে বৈঠক করেন। তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। অবশ্যই সামনে নির্বাচন…এসব ইস্যু আছে। আরও কত ইস্যু আছে।

তিনি বলেন, উন্নয়ন প্রতিনিয়ত হয় (দুই দেশর দ্বিপাক্ষিক উন্নয়ন) সে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ রকম না যে নির্দিষ্ট একটা বিষয়ে আলোচনা হলো। দ্বিপাক্ষিক ইস্যু থাকে। আর চলমান ইস্যু নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। বৈঠকটি প্রায় আধঘণ্টা স্থায়ী হয়।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।