ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে জামায়াত নেতাসহ ২ কারাবন্দির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
রাজশাহীতে জামায়াত নেতাসহ ২ কারাবন্দির মৃত্যু

রাজশাহী: রাজশাহীতে জামায়াত নেতাসহ দুই কারাবন্দির মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে রাজশাহী কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ তাদের মৃত্যুর এই তথ্য নিশ্চিত করেছে। মারা যাওয়া দুই কারাবন্দি হলেন আব্দুল লতিফ (৬৬) ও আজিজুল হক (৯০)।

আবদুল লতিফ রাজশাহীর দামকুড়া থানা জামায়াতের আমির ছিলেন। গত ১৮ ডিসেম্বর দামকুড়া থানার বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি হাজতি ছিলেন।  

আর মারা যাওয়া আজিজুল হক (৯০) ছিলেন কয়েদি। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তাই দীর্ঘ দিন ধরেই কারাগারে বন্দি ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার ধামইরহাটে।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল জলিল জানান, নওগাঁ কারাগার থেকে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে আজিজুলকে রাজশাহী কারাগারে পাঠানো হয়েছিল। এখানে আনার পরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শনিবার সকালে তার মৃত্যু হয়।

এছাড়া কারাগারে অসুস্থ হওয়ার পর জামায়াতে ইসলামীর নেতা আবদুল লতিফকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল শুক্রবার (২৯ ডিসেম্বর)। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তারও মৃত্যু হয়। বার্ধক্যজনিত কারণে এই দুই কারাবন্দি নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুর পর ময়নাতদন্ত শেষে বিকেলে তাদের দুজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এই ঘটনায় রাজপাড়া থানায় ইউডি মামলা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।