ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

থার্টিফার্স্ট নাইটে ডিজে পার্টি ও আতশবাজি নিষিদ্ধ করল আরএমপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
থার্টিফার্স্ট নাইটে ডিজে পার্টি ও আতশবাজি নিষিদ্ধ করল আরএমপি

রাজশাহী: থার্টিফার্স্ট নাইটে ডিজে পার্টি, আতশবাজি ও পটকাবাজি করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। থার্টিফার্স্ট নাইটে ইংরেজি নববর্ষ উদযাপন করতে আরএমপি সদর দপ্তর থেকে বেশকিছু বিধিনিষেধ জারি করা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর) জামিরুল ইসলাম জানিয়েছেন, মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার এ নিষেধাজ্ঞা জারি করেছেন।  

এতে বলা হয়েছে- আগামী রোববার (৩১ ডিসেম্বর) থার্টিফার্স্ট নাইট (ইংরেজি বর্ষবরণ) উদযাপিত হবে। দিনটি উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, জনস্বার্থ, জনশৃঙ্খলা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার নিমিত্তে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। এ নিষেধাজ্ঞা অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

থার্টিফার্স্ট নাইট উপলক্ষে জারিকৃত নিষেধাজ্ঞায় বলা হয়েছে- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনে (১৯৯২ এর ২৬ এর (১) (ছ) ও ২৬ এর (১) (ঢ) ধারা) অর্পিত ক্ষমতাবলে ৩১ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থান, উন্মুক্ত স্থান অথবা ছাদের ওপরে গান-বাজনা, বাদ্যযন্ত্র, ডিজে পার্টি, উচ্চশব্দে গাড়ির হর্ন বাজানো যাবে না। কোনো রকম আতশবাজি, ফানুস, পটকা ক্রয়-বিক্রয় ও ব্যবহার করা যাবে না। এতে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বহন নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরবাইক চালনা, রাস্তায় মদ্যপ অবস্থায় চলাফেরা এবং নারীদের প্রতি যেকোনো প্রকার হয়রানি বা যৌন হয়রানি করলে উচ্ছৃঙ্খল ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।