ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

মানিকগঞ্জ: সরকার নির্ধারিত বেতন কাঠামো বাস্তবায়ন না করায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নে অবস্থিত রাইজিং স্পিনিং মিলের শ্রমিকরা।  

এ আন্দোলনের কারণে প্রায় ঘণ্টা খানেক ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

 

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে রাইজিং স্পিনিং মিলের শ্রমিকরা দাবি আদায়ে ঢাকা-আরিচা মহাসড়কে এসে অবস্থান নেন। কারখানা কর্তৃপক্ষ স্থানীয় চেয়ারম্যান ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দিয়ে শ্রমিকদের দাবির কথা শোনার প্রতিশ্রুতি দিলে শ্র্রমিকরা মহাসড়ক থেকে সরে যান।  

আন্দোলনরত একাধিক শ্রমিক বলেন, সরকার নির্ধারিত বেতন কাঠামো বাস্তবায়ন না করায় দাবি আদায়ে আমরা ঢাকা-আরিচা মহাসড়কে নেমেছি। কারখানা কর্তৃপক্ষকে  একাধিকবার বলেছি, কিন্তু তাতে কাজ না হওয়ায় বাধ্য হয়েই আন্দোলনে নেমেছি।  


নাম পরিচয় প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানটির শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা বলেন, সরকার গার্মেন্টস সেক্টরে নতুন কাঠামো করে বেতন ভাতার যে ব্যবস্থা করেছে, স্পিনিং মিল তার আওতাভুক্ত নয়। বিষয়টি না বুঝেই আন্দোলন করছেন রাইজিং স্পিনিং মিলের শ্রমিকরা।  

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুখেন্দু বসু বলেন, রাইজিং স্পিনিং মিলের শ্রমিকদের আন্দোলনের কারণে এক ঘণ্টার মতো ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। শ্রমিকদের সঙ্গে কথা বলে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।