ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন মন্ত্রিসভা নিয়ে গুঞ্জন, ব্যস্ত মন্ত্রিপরিষদ বিভাগ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
নতুন মন্ত্রিসভা নিয়ে গুঞ্জন, ব্যস্ত মন্ত্রিপরিষদ বিভাগ

ঢাকা: একদিন পরই নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ। মন্ত্রিসভার সদস্যদের শপথ নিয়ে ব্যস্ত বঙ্গভবন এবং মন্ত্রিপরিষদ বিভাগ।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা ব্যস্ত সময় পার করছেন। অপেক্ষায় রয়েছেন সাংবাদিকেরাও।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন। নতুন মন্ত্রিসভায় কারা স্থান পেতে যাচ্ছেন, তা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর প্রকাশ করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার সকাল থেকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে কর্মব্যস্ততা দেখা যায়। বিকেল পৌনে ৫টার দিকে মন্ত্রিপরিষদ সচিব সচিবালয় থেকে বের হন। নতুন মন্ত্রিসভা নিয়ে তিনি কোনো তথ্যই দেননি।  

সরকার প্রধানের অনুমোদন শেষে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে যারা ডাক পাবেন, তারাই ‘সৌভাগ্যবান’ হিসেবে শেখ হাসিনার মন্ত্রিসভায় স্থান পাবেন। সেই কার্যক্রম কখন শুরু হবে, তা জানতে সচিবালয়ে অপেক্ষা সাংবাদিকদের।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে বঙ্গভবনে গেছেন। সেখানে তালিকা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অন্যদিকে, মন্ত্রিসভায় কারা কারা আসছেন তা নিয়ে চলছে নানামুখী গুঞ্জন। নতুন ও পুরাতনদের সমন্বয়ে পরিচ্ছন্ন মেধাবীদের নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করা হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, নবীন ও প্রবীণদের সমন্বয়ে মন্ত্রিসভা হবে।

মন্ত্রিপরিষদের আকার কেমন হবে জানতে চাইলে তিনি বলেন, এ এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি বলতে পারবেন মন্ত্রিসভার আকার ও প্রকার কী হবে।  

বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথগ্রহণ অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এদিকে মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য সরকারি পরিবহন পুল থেকে ৫০টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, নতুন মন্ত্রিসভার আকার ৫০ জনের মধ্যে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।