ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটে বড় সহিংসতা না হওয়ায় সন্তোষ ইইউ, এনডিআই-আইআরআই'র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
ভোটে বড় সহিংসতা না হওয়ায় সন্তোষ ইইউ, এনডিআই-আইআরআই'র

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় কোনো সহিংসতা না হওয়ায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ও মার্কিন পর্যবেক্ষক সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) এবং ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) প্রতিনিধি দল সন্তোষ প্রকাশ করেছে।

সোমবার (১৫ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পৃথক বৈঠকে তারা এ সন্তোষ প্রকাশ করেন।

 

বৈঠক নিয়ে আনুষ্ঠানিকভাবে কেউ মুখ না খুললেও ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এমন তথ্য জানান।

তিনি বলেন, তারা মূলত নির্বাচনের বিভিন্ন আইন সম্পর্কে জানতে চেয়েছেন। এছাড়া দেশের বড় একটি রাজনৈতিক দলের ভোট বর্জনসহ ওইদিন হরতাল ডাকার পরও দ্বাদশ জাতীয় নির্বাচনে বড় ধরনের কোনো সহিংসতা বা হত্যাকাণ্ডের ঘটনা না ঘটায় তারা বেশি সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, নির্বাচন পর্যবেক্ষক দল বাংলাদেশ ত্যাগের আগে আলাদা আলাদাভাবে সংবাদ সম্মেলন করে বিভিন্ন তথ্য তুলে ধরবেন।

বৈঠকের বিষয়ে ইসির আইন শাখার যুগ্মসচিব মাহবুবার রহমান সরকার বলেন, তারা নির্বাচনে আইনের প্রায়োগিক দিকগুলো জানতে চেয়েছেন। খুঁটিনাটি বিষয়গুলো আমাদের তরফ থেকে জানানো হয়েছে।

এর আগেও তারা কয়েকবার বৈঠক করে আইন-বিধি জেনে নিয়েছেন।

উল্লেখ্য, ভোট পর্যবেক্ষণের পর ইতোমধ্যে জাপানও সন্তোষ প্রকাশ করেছে। গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।