ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে থাকার আহ্বান প্রতিমন্ত্রী পলকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে থাকার আহ্বান প্রতিমন্ত্রী পলকের

নাটোর: শীতে বিত্তবানদের দেশের দরিদ্র ও শীতার্ত মানুষের পাশে থাকার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতার্ত মানুষের জন্য প্রতিটি উপজেলায় কম্বল পাঠিয়েছেন।

সেগুলো সঠিকভাবে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি প্রতিটি গ্রামে খুঁজে খুঁজে যাদের কম্বল কেনার সামর্থ্য নেই, যারা শীতে কষ্ট পাচ্ছে, তাদের বাড়ি বাড়ি গিয়ে কম্বল দেওয়া হবে।  

বন্যা, করোনা এবং প্রাকৃতিক দুর্যোগে যেভাবে মানুষের পাশে ছিলাম, সেভাবে আমৃত্যু মানুষের সেবা করে যেতে চাই, যোগ করেন তিনি।

রোববার (২১ জানুয়ারি) সকাল ৯টায় নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর নিজ বাসভবনে প্রধানমন্ত্রী ও ব্যক্তিগত তহবিল থেকে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

এসময় তিনি দলীয় নেতাকর্মী, জনপ্রতিনিধিদের কাছে প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচ হাজার ও তার নিজেরসহ বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা ১৫ হাজার কম্বল (মোট ২০ হাজার) কম্বল বিতরণের জন্য হস্তান্তর করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিংড়ার শীতার্ত মানুষের জন্য পাঁচ হাজার কম্বল পাঠিয়েছেন। আমি ব্যক্তিগতভাবে ও বিভিন্ন জায়গা থেকে চেয়ে আরও ১৫ হাজার কম্বল সংগ্রহ করেছি। প্রতিটি ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া ৪০০টি করে কম্বল বিতরণ করা হবে। একজনও যেন শীতে কষ্ট না পায়, সেজন্য আমাদের নেতৃবৃন্দ ঘুরে ঘুরে বের করবেন শীতার্ত মানুষদের।

পলক আরও বলেন, যার জায়গাও নেই, ঘরও নেই। তাদের আগে ঘর করে দিতে হবে। যার জায়গা আছে, কিন্তু ঘর নেই, তারা যদি ঘর চান, আমি তো করে দিতে পারব না, যত ঘর লাগে, প্রধানমন্ত্রী দেবেন। তবে আগে যাদের জায়গা ও ঘর কিছুই নেই, তাদের আগে দিতে হবে। পরে জায়গা আছে, ঘর নেই, তাদের ঘর দেব। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতার নাম করে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি বা প্রশাসনিক কর্মকর্তা- কেউ যদি ঘুষ চায়, আপনারা আমাকে জানাবেন।

অনুষ্ঠানে সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুল রহমানসহ ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।