ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার, আটক ২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
কিশোরগঞ্জে অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার, আটক ২  আটক ২ অপহরণকারী

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে অপহৃত মাদরাসাছাত্র মো. নিদানুর ইসলাম লাবিবকে (১৩) উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। এ ঘটনায় জড়িত দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্প সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়।

আটকরা হলেন-বান্দরবন জেলার আলীকদম উপজেলার নয়াপড়া গ্রামের মনির আহমেদের ছেলে মো. আব্দুল্লাহ (২৬) ও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার দেওড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মো. রাসেল (২৫)।

অপরদিকে অপহৃত মো. নিদানুর ইসলাম লাবিব (১৩) ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ডাংরা গ্রামের নজরুল ইসলাম লিটনের ছেলে। সে কিশোরগঞ্জ জেলা সদরের নগুয়া এলাকায় অবস্থিত হেফজুল আরকাম হাফিজিয়া মাদরাসায় হিফজ বিভাগের ছাত্র।

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে মো. নিদানুর ইসলাম লাবিব (১৩) মাদরাসার উদ্দেশে রওনা দেন। ওই দিন সন্ধ্যা ৭টার দিকে মাদরাসা শিক্ষক তার মা লুৎফা বেগমকে ফোন করে জানান, তার ছেলে মাদরাসায় আসেননি। এ সংবাদ পেয়ে লাবিবের আত্মীয়স্বজন সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে কিশোরগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরবর্তীতে জিডির কপিসহ তার মা র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পে একটি অভিযোগ করেন।  

এরই মধ্যে অপহরণকারীরা লাবিবের পরিবারের কাছে ৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় লাবিবকে হত্যা করার হুমকি দেওয়া হয়। নিরূপায় হয়ে অপহরণকারীদের কাছে ভিকটিমের পরিবার দুই কিস্তিতে ২৮ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠায়। পরবর্তীতে লাবিবের অপহরণের বিষয়টি নিশ্চিত হয়ে পরিবারের পক্ষ থেকে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা করা হয়।

বিকাশ নাম্বারের সূত্র ধরে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্প আসামির অবস্থান নিশ্চিত হয়। পরবর্তীতে র‌্যাব-১৪ ও র‌্যাব-৯ এর যৌথ অভিযানে শনিবার (২০ জানুয়ারি) রাত সোয়া ৮টার দিকে সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার ভার্থখোলা এলাকা থেকে ভিকটিম লাবিবকে এবং সে সঙ্গে অপহরণে জড়িত থাকার অভিযোগে মো. আব্দুল্লাহ ও মো. রাসেলকে আটক করে। এ ছাড়াও মুক্তিপণ আদায়ের ২৪ হাজার ৫০০ টাকা, দুইটি মোবাইলফোনসহ পাঁচটি সিম উদ্ধার করা হয়।

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির জানান, অপহরণ মামলার আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।