ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগুনে পুড়ল ৯ দোকান, ক্ষতি দেড় কোটি টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
আগুনে পুড়ল ৯ দোকান, ক্ষতি দেড় কোটি টাকা

লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধার উপজেলার বড়খাতা বাজারে আগুন লেগে নয়টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকা ক্ষতি হয়েছে দাবি ক্ষতিগ্রস্তদের।

 

বুধবার (২৪ জানুয়ারি) ভোরের দিকে উপজেলার বড়খাতা বাজারে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, বুধবার ভোরের দিকে বাজারটিতে একটি প্লাস্টিকের দোকানে আগুন লেগে যায়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী দোকানে। খবর পেয়ে হাতীবান্ধা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগেই বাজারের নয়টি দোকান পুড়ে যায়। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকাসহ মালামাল পুড়ে যায়।  

বড়খাতা বাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শাহ পরান বলেন, দোকানের নগদ ১০ লাখ টাকাসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। ঋণ নিয়ে ব্যবসা শুরু করছিলাম, আগুনে আমার সব শেষ।  

কাপড় ব্যবসায়ী রঞ্জিত বলেন, রাতে প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যাই। ভোরে ফোন পেয়ে দোকানে এসে দেখি আগুনে পুড়ছে দোকানের নগদ টাকাসহ মালপত্র। সব হারিয়ে এখন আমরা পথে বসে গেলাম।  

বড়খাতা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, অগ্নিকাণ্ডে তিনটি দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সব মিলে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দেড় কোটি টাকা।

হাতীবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মনির হোসেন বলেন, অগ্নিকাণ্ডে নয়টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।