ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না: ভোক্তার মহাপরিচালক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না: ভোক্তার মহাপরিচালক 

ঝালকাঠি: জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, ইঁদুর মেরে বাজার নিয়ন্ত্রণ করা যাবে না।  যেসব ব্যবসায়ী বাজার ব্যবস্থাকে বিপন্ন করে ফায়দা লোটার জন্য পণ্য মজুদ করেন, কোনোভাবেই তা গ্রহণ করা হবে না, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার (২৯ জানুয়ারি) জেলার বিভিন্ন শ্রেণির ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট সব অধিদপ্তরের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মহাপরিচালক বিভিন্ন বিষয়ের উদাহরণ দিয়ে বলেন, গুজব ছড়িয়ে ও বিভিন্ন ইস্যু সৃষ্টি করে বাজারে পণ্যের দাম রাতারাতি বাড়িয়ে দিয়ে সুযোগ নেয় একশ্রেণির বড় ব্যবসায়ী ও ক্ষুদ্র ব্যবসায়ীরা। কিন্তু উৎপাদনকারী কৃষক তার ন্যায্যমূল্য পায় না। বর্তমানে বাংলাদেশে খাদ্যে মূল্যস্ফীতির পরিমাণ সাড়ে ১২ শতাংশ।  

সফিকুজ্জামান বলেন, ব্যবসায়ীরা আমাদের প্রতিপক্ষ নন, ব্যবসায়ীদের মধ্যে বড় একটি অংশ সততার সঙ্গে ব্যবসা পরিচালনা করলেও একশ্রেণির ব্যবসায়ী আঙুল ফুলে কলা গাছ হচ্ছে। তারা মজুদ করে বাজার ব্যবস্থা ধ্বংস করে দিচ্ছে। নির্বাচনকালীন এক মাসের মধ্যে কিছু ব্যবসায়ী জিনিসপত্রের দাম বাড়িয়ে সুযোগ নিয়েছে।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে মতবিনিময় সভায় পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সিভিল সার্জন ডা. এইচ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, চেম্বার অব কমার্স সভাপতি ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিভুক্ত ব্যবসায়ীদের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দুই শতাধিক ব্যক্তির উপস্থিতিতে এই মতবিনিময় সভায় ভোক্তা অধিকার আইনের ওপর মাল্টিমিডিয়ায় প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।