ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদাবাজি করতে গিয়ে ভুয়া সাংবাদিক কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
চাঁদাবাজি করতে গিয়ে ভুয়া সাংবাদিক কারাগারে

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করতে গিয়ে কারাগারে গেলেন এক ভুয়া সাংবাদিক। এলাকাবাসীর হাতে আটকের পর তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

 

পরে মামলা হলে তাকে বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তার নাম বুলবুল খাঁন (৩৮)। তার কাছ থেকে মাই টিভির জাল আইডি কার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।

এর আগে মঙ্গলবার রাত ৯টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বিলমাড়িয়া আদিবাসী পল্লী এলাকায় চাঁদাবাজির করার সময় তাকে আটক করে স্থানীয় জনতা।

বুধবার বিকেলে মাই টিভির রাজশাহী প্রতিনিধি শাহরিয়ার অনতু পুঠিয়া থানায় হাজির হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এ মামলায় বুলবুলের অপর এক সহযোগীকেও আসামি করা হয়েছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

রাজশাহীর পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, উপজেলার আদিবাসী পল্লীতে গিয়ে তিন যুবক সাংবাদিক পরিচয় দিয়ে তাদের কয়েকজনকে ভয়ভীতি দেখিয়ে গত এক সপ্তাহ আগে উক্ত এলাকা থেকে বেশকিছু টাকা হাতিয়ে নিয়ে চলে যায়। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাতে আবারও টাকা নেওয়ার উদ্দেশ্যে আদিবাসী পল্লীতে ঢুকে তাদের অনেকের কাছে বিভিন্নভাবে টাকা দাবি করে। পাশাপাশি আদিবাসীদের প্রলোভন দেখায় তাদের দেশি চোলাই মদ বিক্রির লাইসেন্স করে দেবে বলে জানায়। বিষয়টি সন্দেহ হলে স্থানীয় মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিদের জানায় ভুক্তভোগী ওই পরিবারগুলো। একপর্যায়ে স্থানীয় লোকজন এসে তাদের আটক করে জানতে চায় তারা কোথায় সাংবাদিকতা করেন। এ সময় দুজন পালিয়ে যায়। তবে মাই টিভির ভুয়া সাংবাদিক বুলবুলকে আটক করে এলাকাবাসী। পরে পুলিশ জিজ্ঞাসাবাদে জানতে পারে বুলবুল মাই টিভির সঙ্গে কোনোভাবেই জড়িত নয়।

এ বিষয়ে রাজশাহী প্রতিনিধির দায়িত্বে থাকা মাই টিভির সাংবাদিক শাহরিয়ার অনতু বলেন, রাজশাহীতে তিনিই মাই টিভির সাংবাদিক। বুলবুল ভুয়া আইডি কার্ড দেখিয়েছেন। আর এলাকাবাসীর কাছে চাঁদা দাবি করেছেন। তাই তাকে এলাকাবাসী ধরে পুলিশে দিয়েছে। আজ তিনি পুঠিয়া থানায় হাজির হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।