ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড় কাটতে গিয়ে রোহিঙ্গা যুবকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
পাহাড় কাটতে গিয়ে রোহিঙ্গা যুবকের মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে মোহাম্মদ আলম (২৮) নামে এক রোহিঙ্গা যুবকের মৃত্যুর ঘটনায় থানায় মামলা হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বনবিভাগের পক্ষ থেকে দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে অভিযুক্ত করে মামলাটি দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) সারওয়ার আলম বলেন, স্থানীয় দেলোয়ার হোসেন নামে এক ব্যক্তি শ্রমিক নিয়োগ করে বন বিভাগের পাহাড় কেটে ভিটে জমি তৈরি করছিলেন। এ সময় পাহাড়ের মাটিচাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা এলাকায় বনের পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে ঘটনাস্থলে রোহিঙ্গা শ্রমিক আলমের মৃত্যু হয়। এর আগে গত ২০ জানুয়ারি উপজেলার জালিয়াপালং ইউনিয়নের কাশেম মার্কেট এলাকায় পাহাড় কাটার সময় এক শ্রমিকের মৃত্যু হয়েছিল।

নিহত মোহাম্মদ আলম উপজেলার রোহিঙ্গা আশ্রয় শিবিরের বালুখালী ১৭ নম্বর ক্যাম্পের বাসিন্দা আবুল কালামের ছেলে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে বন বিভাগের পক্ষ থেকে একজনকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩,
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।